হাফ পাসের দাবিতে আন্দোলনকারী ধানমন্ডি আইডিয়ালের শিক্ষার্থীকে ছাড়া হলো

|

ছবি: সংগৃহীত।

গণপরিবহনে হাফ পাসের দাবিতে চলমান আন্দোলনে সংঘর্ষের জেরে তুলে নেয়া ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থী রায়হান উদ্দিন মাহিকে ছেড়ে দেয়া হয়েছে। পুলিশ ও ঢাকা কলেজ এবং ধানমন্ডি আইডিয়াল কলেজ কর্তৃপক্ষের মধ্যস্থতায় ধানমন্ডি আইডিয়াল কর্তৃপক্ষের জিম্মায় মাহিকে ছেড়ে দেয়া হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকা কলেজের বিপরীতে পেট্রলপাম্পের সামনে থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মাহিকে মারধর করে ধরে নিয়ে যায়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলনের শেষে ধানমন্ডি আইডিয়ালের কিছু শিক্ষার্থী ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধর করে। তার মোবাইল ও মোটরসাইকেল ভাঙচুর করে এবং মোবাইল ফোন নিয়ে যায়। এ ঘটনার প্রেক্ষিতে মাহিকে মারধর করে ঢাকা কলেজে ধরে নিয়ে আটকে রাখে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

জানা গেছে, ঢাকা কলেজের আহত ছাত্রের চিকিৎসার সকল ব্যয় ভার, ক্ষতিগ্রস্ত মোটরসাইকেলের যাবতীয় মেরামত, নতুন একটি মোবাইল ফোন কিনে দেওয়া এবং ঘটনার সঙ্গে জড়িত আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের বহিষ্কারের শর্তে মাহিকে ছেড়ে দেয়া হয়েছে। প্রায় ৫ ঘণ্টা আটকে রাখার পর পুলিশ, ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজ কর্তৃপক্ষের বৈঠকে এই সমঝোতা হয়।

গত কয়েকদিনের মতো আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নেয় শিক্ষার্থীরা।
এসময় বকশি বাজার মোড় অবরোধ করে সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। অর্ধেক ভাড়া দেয়া নিয়ে কথা কাটাকাটির জেরে গতকাল ঢাকা কলেজের এক শিক্ষার্থীর গায়ে হাত তোলে বাসের সহকারী। এর আগে, নারী শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেয়া, বাস থেকে নামিয়ে দেয়ার মতো ঘটনাও ঘটেছে।

গণপরিবহনে নারীর নিরাপত্তা নিশ্চিত ও বাসে অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে সরকারকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়ে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকা থেকে সরে যায় শিক্ষার্থীরা।
হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply