ল্যান্ডিংয়ের সময় সামনে কুকুর! ফের আকাশে উড়লো সায়নীর বিমান

|

ছবি: সংগৃহীত।

জামিনের পর ত্রিপুরা থেকে কলকাতায় ফিরছিলেন ভারতীয় অভিনেত্রী ও তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। মঙ্গলবার (২৩ নভেম্বর) তাকে বহনকারী বিমানের অবতরণের কথা ছিল দমদম বিমানবন্দরে। তবে অবতরণের ঠিক আগ মুহূর্তেই বাধে বিপত্তি, বিমানের ‘ল্যান্ডিং গিয়ার’ (চাকা) ফের গুটিয়ে উড়তে হলো আকাশে। আর এ অপ্রত্যাশিত ঘটনার কারণ একটি কুকুর।

পশ্চিমবঙ্গের স্থানীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার সূত্র বলছে, মঙ্গলবার পূর্বনির্ধারিত সময়ের একটু আগেই তাদের বহনকারী ইন্ডিগো বিমানটি পৌঁছে যায় কলকাতার দমদম বিমানবন্দরে। অবতরণের সবরকম প্রস্তুতিও প্রায় সেরে ফেলেছিলেন পাইলট। তবে ঠিক আগ মুহূর্তেই রানওয়েতে ঢুকে পড়ে একটি কুকুর। ফলে ফের আকাশে উড়তে হয় বিমানকে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, অবতরণের উদ্দেশ্যে বিমানের চাকা বেরিয়ে এসেছিল। কিন্তু হঠাৎ একটি ঝাঁকুনি দিয়ে গতি বাড়িয়ে সেটি ফের উপরে উঠে যায়। চাকা গুটিয়ে নেয়া হয়। তারই মধ্যে বিমানের পাইলট মাইকে ঘোষণা করেন রানওয়েতে কুকুর ঢুকে পড়ায় এটিসি (এয়ার ট্র্যাফিক কন্ট্রোল) বিমান অবতরণে বারণ করে ফের উড়তে বলে।

পরে কুকুরটিকে সরিয়ে প্রায় ১৫ মিনিট পর অবতরণের অনুমতি দেয়া হয়। দমদম বিমানবন্দর সূত্রের খবর, ইন্ডিগোর ওই বিমানটি আগরতলা থেকে কলকাতা আসছিল। সায়নী ছাড়াও সেই বিমানে আরও ছিলেন, ব্রাত্য বসু, কুণাল ঘোষ, সুস্মিতা দেব, অর্পিতা ঘোষের মতো তৃণমূল নেতা-নেত্রীরা।

প্রসঙ্গত, ত্রিপুরা পৌরসভা ভোটের শেষ দিনের প্রচার সেরে মঙ্গলবার তৃণমূল নেতারা কার্যত সকলেই এই বিমানে কলকাতা ফেরেন। এর আগে হত্যাচেষ্টার দায়ে রোববার (২১ নভেম্বর) সায়নীকে গ্রেফতার করে সোমবার আদালতে তোলা হয়। তাকে দুই দিনের পুলিশি হেফাজতে রাখার অনুমতি চাওয়া হলেও আদালত সায়নীকে জামিন দেন। এরপরই কলকাতা ফেরার পরে ঘটে এই ঘটনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply