প্রমীলা ক্রিকেটে ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান শারমিন

|

শারমিন আখতার। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানকে হারানোর পরের ম্যাচেই দারুণ এক অর্জনের দেখা পেল বাংলাদেশ। প্রমীলা ক্রিকেটে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে প্রথম সেঞ্চুরি হাঁকানোর গৌরব অর্জন করলেন বাংলাদেশি ব্যাটার শারমিন আখতার। তার দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩২২ রানের বিশাল সংগ্রহ গড়েছে বাংলাদেশ।

বাছাইপর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে চলমান ম্যাচে ওপেন করতে নেমে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দেশের পক্ষে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে পুরো ইনিংস ব্যাট করে অপরাজিত ১৩০ রানের ঝলমলে ইনিংস খেলেন শারমিন। ১৪১ বলের এই ইনিংসে ছিল ১১টি বাউন্ডারির মার।

এর আগে, জিম্বাবুয়ের হারারেতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় যুক্তরাষ্ট্র। মুরশিদা খাতুন ও শারমিন আখতারের উদ্বোধনী জুটিতেই আসে ৯৬ রান। ৪৭ রান করে মুরশিদা আউট হলেও অন্যপ্রান্তে শারমিন ছিলেন অবিচলিত। নিগার সুলতানার ৩৩ এবং ফারজানা হকের ৬৭ রানের দুই ইনিংসে ভালোই সঙ্গ পেয়েছেন শারমিন।

বাংলাদেশের পক্ষে এর আগে ব্যক্তিগর সর্বোচ্চ রানের ইনিংস ছিল যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। এই দুইজনই করেছিলেন ৭৫ রান। এছাড়া আজকের ইনিংসের আগে শারমিনের ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৭৪।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply