ধারণ ক্ষমতা শেষ, মর্গের বাইরে স্তূপ করে রাখা হচ্ছে লাশ

|

ছবি: সংগৃহীত।

হাসপাতালের মর্গের বাইরে স্তূপ করে রাখা হয়েছে লাশ। মর্গের বাইরে লাশের পাশে দাঁড়িয়ে সেখানকার সেবিকা জানাচ্ছিলেন তাদের মর্গের ১৫টি লাশ রাখার ব্যবস্থা আছে। কিন্তু ধারণ ক্ষমতার দ্বিগুণের বেশি লাশ গ্রহণ করেছেন তারা। তাই এখানে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সিএনএন’র প্রতিবেদনে জানা যায়, রোমানিয়ার বুখারেস্ট ইউনিভার্সিটি হাসপাতালের মর্গের কথাই প্রকাশ পেয়েছে । দেশটিতে করোনার চতুর্থ ঢেউ আঘাত হানায় সেখানে এই হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে। বুখারেস্ট ইউনিভার্সিটি হাসপাতাল রোমানিয়ার সবচেয়ে বড় করোনা হাসপাতাল। দেশটির করোনার চতুর্থ ঢেউ আঘাত হানায় পরিস্থিতি সামাল দিকে হিমশিম খাচ্ছে সেখানকার কর্তৃপক্ষ। 

হাসপাতালের নার্স ক্লাউডিউ ইওনিতা জানান, চাকরি জীবনে এমন পরিস্থিতির মুখোমুখি হবেন তা ভাবেননি তিনি। তিনি বলেন, আমি কখনই ভাবিনি যে এমন একটি বিপর্যয় দেখবো যেখানে শেষ পর্যন্ত পুরো পরিবারের কেউই আর বেঁচে থাকবে না।

ইউরোপের দেশগুলোর মধ্যে রোমানিয়ায় টিকা নেয়ার হার সর্বনিম্ন। দেশটিতে মোট জনসংখ্যার মাত্র ৩৬ শতাংশ মানুষ টিকা নিয়েছে। গত ডিসেম্বরে দেশটির টিকাকরণ অভিযান ভালোভাবে শুরু হওয়ার পরও দেশটির জনগণ এ ব্যাপারে বিমুখই ছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply