পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াড নিয়ে যা বললেন নান্নু

|

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী শুক্রবার (২৬ নভেম্বর) থেকে শুরু হবে প্রথম টেস্ট। যা টেস্ট চ্যাম্পিয়নশীপের দ্বিতীয় আসরে বাংলাদেশের প্রথম ম্যাচ।

ঘোষিত এই স্কোয়াডে জায়গা পেয়েছেন দুই তরুণ মুখ ডানহাতি ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও পেসার রেজাউর রহমান রাজা। ইনজুরি শঙ্কায় থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও রাখা হয়েছে স্কোয়াডে। দলে আছেন এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে টেস্ট না খেলা ইয়াসির আলি রাব্বি। তবে এর আগেও স্কোয়াডে ডাক পেয়েছেন রাব্বি। করেছেন ফিল্ডিংও।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, তামিম ইকবাল ও শরিফুল ইসলামের জায়গা হয়নি স্কোয়াডে। পরের তিনজন চোটজনিত সমস্যায় দলে না থাকলেও অনানুষ্ঠানিক অবসরের কারণে দলে নেই রিয়াদ।

দলে জয় ও রাজার অন্তর্ভুক্তি নিয়ে নিয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ক্রিকেটের বড় ফরম্যাটের জন্য জয়ের টেম্পারমেন্ট ভালো। তাছাড়া সে বেশ ইনফর্ম ব্যাটসম্যান। তাসকিন ও শরিফুলের ইনজুরির কারণেই মূলত দলে ডাকা হয়েছে রাজাকে। প্রথম শ্রেনীতে তার পারফরমেন্স নজরে রেখেছি অনেক দিন থেকেই। সে অনেক প্রাণবন্ত ও উইকেট নেয়ায় দক্ষ।

দলের ব্যালেন্স নিয়ে নান্নু জানান, স্কোয়াডে তরুণদের পাশাপাশি মমিনুল, মুশফিক, সাকিব, মিরাজ ও তাইজুলের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা রয়েছেন। দলে স্পিন ও পেস বোলিংয়ের ভারসাম্য রয়েছে। পাকিস্তান দুর্দান্ত দল কিন্তু আমরা আত্মবিশ্বাসী। বাংলাদেশ তাদের ধৈর্য্য ও শৃঙ্খলা দেখাতে পারলে দারুণ এক প্রতিযোগিতামূলক ম্যাচ হবে বলে আশা করছি।

বাংলাদেশ স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, রেজাউর রহমান রাজা, এবাদত হোসেন চৌধুরী ও আবু জায়েদ রাহি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply