প্রশাসনের আশ্বাসে সিলেট বিভাগের পরিবহন ধর্মঘট স্থগিত

|

হবিগঞ্জ প্রতিনিধি:

প্রশাসনের আশ্বাসে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

এর সোমবার (২২ নভেম্বর) সকাল ৬টা থেকে পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

ধর্মঘটের কারণে সার্বিকভাবে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ ও পরীক্ষার্থীরা। তবে ধর্মঘটে পরীক্ষার্থীদের গাড়ি চলতে কোনো বাধা নেই বলে জানায় শ্রমিক নেতারা।

যে সব দাবিতে পরিবহন শ্রমিকদের এই ধর্মঘট, সেগুলো হলো- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা , বিনা প্রতিদ্ধন্ধিতায় ঘোষিত কমিটি বাতিল করা এবং মনোনয়ন ফি বাবত আদায় করা টাকা ফেরত দেয়া।

এ ছাড়া সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপ-পরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস-মিনিবাস ও কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি নং: বি-১৪১৮) নেতাদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সব হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে সব ধরনের গাড়ি পার্কের ব্যবস্থা করা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply