ভারতের জয়ে অমিতাভ বচ্চনের অভিনব কায়দার শুভেচ্ছা

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় পেয়েছে ভারত। বিশ্বকাপের রানার আপ দলকে হোয়াইটওয়াশ করে সেই আসরে ব্যর্থতাকে কিছুটা হলেও ভুলিয়ে দিতে পেরেছে রোহিত শর্মার দল। নানা শ্রেণি পেশার মানুষের সাথে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন এক অভিনব কায়দায়। রোহিত শর্মার দলের জন্য একটি কবিতাও লিখেছেন এই বলিউড কিংবদন্তি।

উপমহাদেশের মানুষের কাছে ক্রিকেট শুধু একটা খেলা না; বরং যেন বেঁচে থাকার অক্সিজেন। সাধারণ মানুষ থেকে তারকা- ক্রিকেট নিয়ে উত্তেজনার কমতি থাকে না কারো। নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সিরিজ জয়ে অভিনব কায়দায় ভারতকে যেমন শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় দলের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন কিংবদন্তি মোহাম্মদ আলির বিখ্যাত এক কোটেশন। সেখানে লেখা, শুধুমাত্র একজন মানুষই জানে পরাজিত হওয়ার স্বাদ কেমন। একটি হার আপনার মনোবল একেবারেই নিচু করে দেয়। আর পরাজিত মনোভাব থেকে যখন আপনি ফিরতে চান তখন অনেক বেশি শক্তির প্রয়োজন হয়। অনেক অনেক শুভ কামনা ভারতের জন্য।

শুধু তাই নয়, ভারতের এই জয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রোহিত শর্মার দলকে নিয়ে একটি কবিতাও লিখেছেন এই কিংবদন্তি তারকা। ভাষান্তর করে কবিতাটি তুলে ধরা হলো পাঠকদের জন্য-

যুদ্ধের ময়দানে হেরে গিয়েও দ্বিগুণ শক্তির সঞ্চারে পতাকা ওড়ানোটাই বীরের পরিচয়। একজন অশ্বারোহী যখন ঘোড়া থেকে পড়ে যায় তখন সে হয়তো উপহাসের পাত্র হয়। কিন্তু একজন প্রকৃত যোদ্ধা হার না মেনে এগিয়ে যায় সামনে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হেরেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় ভারতের। এরপরই খোলনলচে বদলে যায় কোহলির দলের। রোহিত-রাহুলের নতুন জুটি অবশ্য ছুটিয়ে চলেছে ভারতের জয়রথ। জয়পুর থেকে রাঁচি তাই বদলায়নি জয়ের ছবি। জয়ের সাথে তাই তো পুরনো রূপেই ফিরছে ভারতের ক্রিকেট উৎসব।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply