ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেছে শ্রীলঙ্কা, ফলোঅনের শঙ্কা

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো অবস্থানে আছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৮৬ রানের সংগ্রহের পর দ্বিতীয় দিন শেষে ১১৩ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ে ক্যারিবিয়ানরা।

গতকাল রোববার (২১ নভেম্বর) শ্রীলঙ্কার গালে আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের প্রথমদিন ৩ উইকেট হারিয়ে ২৬৭ রান করে লঙ্কানরা। তবে দ্বিতীয় দিনে রোস্টন চেজের বোলিংয়ে আর মাত্র ১১৯ রান যোগ করেই অলআউট হয় দিমুথ করুনারত্নের দল।

আগের দিনের ১৩২ রানের সাথে আর ১৫ রান যোগ করতেই ফিরে যান করুনারত্নে। আর ৫৬ রানের সাথে ৫ রান যোগ করতেই ফিরে যান ধনাঞ্জায়া ডি সিলভাও। এরপর উইকেটকিপার চান্ডিমালের ৪৫ রানেই মূলত ৩৮৬ রান করতে সক্ষম হয় লঙ্কানরা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৮৩ রানের বিনিময়ে ৫ উইকেট নেন রোস্টন চেজ। ৩ উইকেট নেন আরেক স্পিনার জোমেল ওয়ারিকান। পেসার শ্যানন গ্যাব্রিয়েলের শিকার ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে কার্লোস ব্রাফেট ও জার্মেইন ব্লাকউডের ব্যাটে ভালো শুরু করলেও ব্যাটিং বিপর্যয়ে পরে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৪৬ রানে ব্লাকউড আউট হওয়ার পরই একে একে ফিরে যান এনক্রুমাহ বোনার, ব্রাফেট, শাই হোপ, জোমেল ওয়ারিকান ও রোস্টন চেজ। এতে দিনশেষে ৬ উইকেট হারিয়ে ১১৩ রান তুললেও ২৭৩ রানে পিছিয়ে থেকে ফলো অনে পড়ার শঙ্কায় ক্যারিবিয়ানরা।

লঙ্কানদের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন স্পিনার রমেশ মেন্ডিস। এছাড়া দুইটি উইকেট আছে প্রবীন জয়াবিক্রামার। একটি উইকেট শিকার করেছেন আরেক স্পিনার লাসিত এমবুলদিনিয়া।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply