যে কারণে বাধ্য হয়ে লাল সিং চাড্ডার মুক্তির তারিখ নিয়ে ‘ঝুঁকি’ নিলেন আমির!

|

সবশেষ সিনেমা থাগস অফ হিন্দোস্তানে সাম্প্রতিক ক্যারিয়ারে বিরলতম ভরাডুবি দেখেছিলেন আমির খান। পরবর্তীকালে সেই সিনেমার ব্যর্থতার সমস্ত দায় নিজের কাঁধে নিয়ে ভক্তদের কাছে মাফ চেয়েছিলেন আমির, কথা দিয়েছিলেন আরও শক্তভাবে প্রত্যাবর্তনের।

১৯৯৪ সালে হলিউডে মুক্তি পাওয়া কালজয়ী সিনেমা ফরেস্ট গাম্পের রিমেক ‘লাল সিং চাড্ডা’ দিয়ে হয়তো সেই শক্ত প্রত্যাবর্তনই হতে যাচ্ছে আমিরের। কিন্তু কোথাও কি ঝুঁকি নিয়ে ফেললেন আমির? নাকি বাধ্য হয়েই কি বদলাতে হচ্ছে পুরনো সংস্কার?

বিষয়টা খোলাসা করা যাক। মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সিনেমা মুক্তি দেয়ার ক্ষেত্রে একটা প্রিয় অভ্যাস বা সংস্কার আছে। সেটি হলো, প্রতি বছর খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ‘বড় দিন’ (ক্রিসমাস)-এর ছুটিকে উপলক্ষ করে সিনেমা মুক্তি দেন আমির। ২৫ ডিসেম্বরের আগে বা পরে মুক্তি পায় তার সিনেমা। এমনকি আমির খানের পোর্টফোলিওর সবথেকে ব্যবসাসফল ও আলোচিত ছবিগুলোর মধ্যে বেশিরভাগই মুক্তি পেয়েছে বড়দিনে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে থ্রি ইডিয়টস, পিকে, গজিনি, তারে জামিন পার ইত্যাদি সিনেমার কথা।

মজার ব্যাপার হলো, বড়দিনে মুক্তি পাওয়া সিনেমাগুলোর একদম শতভাগ ছবিই ব্যবসা সফল! অন্যদিকে থাগস অফ হিন্দোস্তান মুক্তি পায়নি বড়দিনে। সেটাই কি অপয়া হয়েছিল আমিরের জন্য? সেটি যা-ই হোক, আপাতত বাধ্য হয়েই নিজের পরবর্তী সিনেমা লাল সিং চাড্ডার মুক্তির তারিখ বড়দিনে রাখতে পারলেন না আমির। ভক্তদেরও মানা করে দিয়েছেন বড়দিনের দিন গুনতে। তার বদলে সিনেমার মুক্তি পিছিয়ে নিয়ে যাচ্ছেন অন্য আরেক উৎসবের তারিখে। কেন?

করোনার কারণে কয়েক দফা পরিবর্তন হয়েছে আমিরের লাল সিং চাড্ডা সিনেমার শুটিং। এর মধ্যে সিনেমার অভিনেত্রী কারিনা কাপুর খান মা হয়েছেন; তার জন্যও সময় লেগেছে। কাজ শেষ না হওয়ায় ডিসেম্বরে মুক্তি দেয়া যাচ্ছে না সিনেমাটি। তাই বড়দিন না হলেও আরেক

কিন্তু এবার তার ব্যতিক্রম হচ্ছে। করোনার কারণে কয়েক দফা পরিবর্তন হয়েছে আমিরের লাল সিং চাড্ডা সিনেমার শুটিং। এর মধ্যে সিনেমার অভিনেত্রী কারিনা কাপুর খান মা হয়েছেন; তার জন্যও সময় লেগেছে। কাজ শেষ না হওয়ায় ডিসেম্বরে মুক্তি দেয়া যাচ্ছে না সিনেমাটি। তবে মুক্তির পরবর্তী তারিখটিও অবশ্য কম বড় উপলক্ষ নয়। ১৪ ফেব্রুয়ারি পয়লা বৈশাখে তিনি মুক্তি দিতে যাচ্ছেন লাল সিং চাড্ডা। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ছাড়াও পাঞ্জাব ও উত্তর ভারতের বেশ কিছু স্থানে ঘটা করেই পালিত হয় ‘বৈশাখ’।

আমির খান প্রোডাকশন নামের ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে এ ঘোষণা দেয়া হয়েছে। সঙ্গে পোস্ট করা হয়েছে নতুন একটি পোস্টার। যেখানে আমিরের সঙ্গে দেখা যাচ্ছে কারিনা কাপুরকে। মুক্তির তারিখ জানিয়ে সিনেমার পোস্টারে লেখা আছে, বৈশাখী ২০২২, এপ্রিল ১৪।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply