৫ হাজার সন্তান প্রসব করানো নার্স মারা গেলেন নিজের প্রসবের সময়

|

ছবি: সংগৃহীত

বিগত ৫ বছরে প্রায় ৫ হাজার বাচ্চা প্রসব করানো নার্স, মারা গেলেন নিজের বাচ্চা প্রসবের সময়। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের হিঙ্গোলিতে। খবর নিউজ এইটিনের।

খবরে বলা হয়, সরকারি হাসপাতালের সেই নার্সের নিজের বাচ্চার প্রসবের সময় শরীর খারাপ হয়ে মৃত্যু হয়। জ্যোতি গাভলি নামের ৩৮ বছরের ওই নার্স বিগত ৫ বছরে প্রায় ৫ হাজার বাচ্চা প্রসব করাতে সাহায্য করেছেন। ভাগ্যের এমনই পরিহাস যে সেই নার্স মারা গেলেন নিজের সন্তান প্রসবের সময়।

জ্যোতি গোবলি নামের ওই নার্স বিগত ৫ বছর ধরে মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সরকারি হাসপাতালে প্রসূতি বিভাগে নার্স হিসাবে কাজ করতেন। এর আগে তিনি গোরেগাঁওয়ের হাসপাতালে নার্স হিসাবে কাজ করতেন। নর্মাল ডেলিভারির সঙ্গে সঙ্গে সিজারিয়ান ডেলিভারির সময়েও অপারেশন থিয়েটারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।

জ্যোতি মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সেই সরকারি হাসপাতালেই ২ নভেম্বর নিজের ডেলিভারির জন্য ভর্তি হন। সিজারের মাধ্যমে তিনি একটি পুত্রসন্তানের জন্ম দেন, সেই বাচ্চা পুরোপুরি সুস্থ ছিল। কিন্তু এরপরেই জ্যোতির শরীর খারাপ হতে শুরু করে। প্রসবের পর তার রক্তস্রাব কিছুতেই বন্ধ না হওয়ার কারণে তাকে অন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে গিয়েও তার শরীরের বিশেষ উন্নতি হয়নি। জ্যোতির শ্বাস নিতে সমস্যা তৈরি হয়। জ্যোতির শরীরের অবস্থা খারাপ থাকার ফলে তাকে সেখানকারই একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। গত রোববার ভোরের দিকে তিনি মারা যান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply