ঝিনাইদহে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ‘নজরুল হিজড়া’

|

ঝিনাইদহের কালীগঞ্জ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে চমক দেখাচ্ছেন তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতু। প্রথম তৃতীয় লিঙ্গের প্রার্থী হওয়ায় এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে ঝিনাইদহ জেলার প্রথম ট্রান্সজেন্ডার ইউপি চেয়ারম্যান প্রার্থী হয়েছেন নজরুল ইসলাম ঋতু।

নজরুল ইসলাম ঋতু মনে করেন বিগত দিন গুলোতে যেভাবে তিনি মানুষের পাশে থেকেছেন, মানুষ তার মুল্যায়ন অবশ্যই করবেন। প্রতীক নিয়ে তিনি ভোটারের বাড়ি বাড়ি যাচ্ছেন। ভোট চাচ্ছেন, দোয়া চাচ্ছেন। প্রচারে গেলে উৎসাহী ভোটাররা তার পাশে ভিড় করছেন।

ভোটার তালিকায় তার নাম আছে নজরুল হিজড়া বলে। এ নামেই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভোটাররা অবশ্য বলছেন, যে কোনো মূল্যে তারা নিরপেক্ষ ও গোলযোগ বিহীন ভোট চান। সৎ, যোগ্য ও যিনি পাশে থাকেন তেমন প্রার্থীকে তারা বেছে নেবেন।

কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম ঋতু ঢাকার যাত্রাবাড়ীতে থাকেন। চার ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়। মাঝে মধ্যে গ্রামে আসেন। কিছু সামাজিক কাজকর্ম করেন। গ্রামের মানুষকে সাহায্য করেন। এভাবেই এলাকায় পরিচিত হয়ে উঠেন। তিনি যেভাবে গত ১৫বছর মানুষের পাশে থেকেছেন তাই ভোটাররা তার মূল্যায়ন অবশ্যই করবেন। বিজয়ী হলে তিনি এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করবেন বলে জানান।

নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী নৌকা মার্কার প্রার্থী বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত পাখা মার্কার প্রার্থী মো. মাহবুবুর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply