ঢাবি এলাকায় অপ্রয়োজনীয় চলাচল না করতে প্রক্টরের অনুরোধ

|

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাফেরা নির্বিঘ্ন করতে ক্যাম্পাস এলাকায় প্রয়োজন ছাড়া চলাচল না করতে অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর এ কে এম গোলাম রব্বানী।

রাজধানীর কেন্দ্রস্থল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নানা কারণে আড্ডা দেন ঢাকা নগরীর বাসিন্দারা। তাছাড়া অবাধে গাড়ি চলাচলে সৃষ্টি হয় যানজট। এসব কেন্দ্র করে গড়ে উঠেছে অনেক অবৈধ স্থাপনা। মূলত এসব কারণেই এই চলাচল সীমিতকরণের পদক্ষেপ নেয়া হয়েছে।

যমুনা টিভিকে ঢাবি প্রক্টর বলেন, করোনাকালীন সময়ে জনসমাগমকে নিরুৎসাহিত করা হয়েছে। কিন্তু দুর্ভাগ্য, সবগুলো গেট খুলে দেয়ার কারণে যানবহনগুলোর সকাল থেকে মধ্যরাত পর্যন্ত গাড়ি চলাচল করছে। অনেকে আবার এলাকাটিকে পার্কিং স্থান হিসেবে ব্যবহার করছে। তাছাড়া অনেক অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এসব স্থাপনা ক্যাম্পাস এড়িয়ার ফুটপাতগুলো দখল করে ফেলছে। এতে শিক্ষার্থীদের চলাচল দুষ্কর হয়ে পড়ছে।

ঢাবি প্রক্টর আরও বলেন, আমরা প্রয়োজন ছাড়া ক্যাম্পাসে না আসার জন্য সবার সহযোগিতা চাচ্ছি। এ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ট্রাক-বাস মালিক সমিতিকে চিঠি দেওয়া হয়েছে। ক্যাম্পাসের পরিবেশ শিক্ষার্থীবান্ধব করার জন্য সর্বাক্ষণিক করা হচ্ছে মাইকিং। এছাড়া এই এলাকায় মাদকের বিচরণ রোধ করতে পুলিশের সহায়তায় কাজ করছে পুলিশ টিম।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply