‘দেশকে এগিয়ে নিয়েছে সর্বস্তরের মানুষ, সরকার শুধু পথপ্রদর্শক’

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত হওয়ার অর্জন বাংলাদেশের জনগনের। দেশকে এগিয়ে নিয়েছে সর্বস্তরের মানুষ; সরকার শুধু পথপ্রদর্শকের কাজ করেছে। দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণই উন্নয়নের মূলশক্তি। এই জনগণ পারে সবকিছু অর্জন করতে। বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক বাণী, দাবায়ে রাখতে পারবা না, আবারো প্রমাণ হয়েছে বলে জানান শেখ হাসিনা। তবে উন্নয়ন আর এগিয়ে যাওয়ার পথ সহজ ছিল না বলে মন্তব্য করেন তিনি। গ্রেনেড হামলা থেকে শুরু করে বারবার মৃত্যুকে আলিঙ্গন করে দেশের মানুষের জন্য কাজ করছেন বলেও জানান শেখ হাসিনা।

তিনি বলেন, এই স্বীকৃতি অর্জনের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নপূরণে আরও একধাপ এগিয়েছে দেশ। যারা বাংলাদেশের অগ্রযাত্রা মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, মাথা তুলে গর্বিত জাতি হিসেবে বাঁচতে চাই। ২০৪১ সালে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় উন্নত, শ্রেষ্ঠ দেশে রূপান্তর করতে ঐকবদ্ধভাবে কাজ করার আহবান জানান প্রধানমন্ত্রী।

এর আগে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে উন্নীত হওয়ায় ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে বাংলাদেশের স্বপ্নপূরণের কাণ্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হয়।

ডাকটিকিট, স্মারক নোট এবং উন্নয়ন ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, স্পিকার, বিরোধীদলীয় নেত্রী, তিন বাহিনীর প্রধান ও বিভিন্ন মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় প্রধানমন্ত্রিকে। পরে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান, জাতিসংঘ মহাসচিব, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও এডিবি’র প্রধান।









Leave a reply