স্বীকৃতি উদযাপনে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা

|

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে নাম উঠেছে বাংলাদেশের। এ অর্জন উদযাপনে নানা কর্মসূচি ঘোষণা করেছে সরকার। এরই অংশ হিসেবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে সোনার বাংলা গড়ার সোপান অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেয়া হয়েছে জাতিসংঘের সুপারিশপত্র। এ উপলক্ষে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে বাংলাদেশের স্বপ্নপূরণের কাণ্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিচ্ছে জাতি।

ডাকটিকিট, স্মারক নোট এবং উন্নয়ন ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, স্পিকার, বিরোধীদলীয় নেত্রী, তিন বাহিনীর প্রধান ও বিভিন্ন মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। পরে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান, জাতিসংঘ মহাসচিব, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও এডিবি’র প্রধান।

এরপর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষে থেকে শুভেচ্ছা জানানো হয়। এলডিসি থেকে উত্তরণ উপলক্ষে দুপুরে, রাজধানীর ৯টি পয়েন্ট থেকে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ জনগণ যোগ দেবেন আনন্দ র‍্যালি-তে। র‍্যালি-শেষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সন্ধ্যায় হাতিরঝিলে আলোকসজ্জা, আতশবাজিসহ আছে নানা আয়োজন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply