চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নিতে ফের আবেদন

|

ফাইল ছবি

হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে ফের আবেদন করেছে তার পরিবার। পরিবারের পক্ষ থেকে ছোট ভাই শামীম এস্কান্দার গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) এই আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেন। পরদিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন শামীম এস্কান্দার।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে ছোট ভাই শামীম এস্কান্দার উন্নত চিকিৎসার জন্য ম্যাডামকে বিদেশে নিতে অনুমতি চেয়ে আবেদন করেছেন। এটি পঞ্চম আবেদন।

বিদেশে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে জামিন এবং বিদেশে প্রেরণের জন্য সরকারের কাছে এই আবেদন করা হয়। এ ব্যাপারে আজ (১৫ নভেম্বর) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান জানান, আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। সর্বশেষ গত ৬ মে শামীম এস্কান্দার খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল। সেই আবেদন আইন মন্ত্রণালয়ে গেলে তা নাকচ হয়ে যায়।

এদিকে সন্ধ্যায় খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম বিএনপি চেয়ারপারসনকে দেখতে বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে যান। হাসপাতালের সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে খালেদা জিয়াকে। চিকিৎসকদের কাছ থেকে জানা গেছে, গত দুইদিনে তাকে দুই ব্যাগ রক্তও দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply