শিক্ষার্থীদের জন্য ফের ‘হাফ পাস’ চালু করছে রাইদা পরিবহন

|

ছবি: সংগৃহীত।

এখন থেকে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেবে রাইদা পরিবহন। শিক্ষার্থীদের সাথে দীর্ঘ তর্ক-বিতর্ক ও আলোচনার পর সোমবার (১৫ নভেম্বর) ‘হাফ পাস’ চালু করতে একমত হয় পরিবহনটির মালিকপক্ষ।

এর আগে, ভাড়া নিয়ে বাক-বিতণ্ডার জেরে এক শিক্ষার্থীকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেয়ার ঘটনায় উত্তেজনা তৈরি হয় ঢাকার রামপুরায়। জানা যায়, সোমবার দুপুর ১টা ২০ মিনিটে রাইদা পরিবহনের একটি বাস বিটিভি ভবনের সামনে এলে এক শিক্ষার্থী চেকারকে অর্ধেক ভাড়া নেয়ার কথা বলে।

তবে চেকার সেটি নিতে অস্বীকৃতি জানালে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে ঘাড় ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয়া হয়। এরপর সেই শিক্ষার্থী ফোন দিয়ে আশেপাশে থাকা অন্য বন্ধুদের ডেকে এনে এই পরিবহনের ৫০টি বাস আটকে রাখে। এ ঘটনায় ওই অঞ্চলের যানচলাচলও বন্ধ থাকে প্রায় এক ঘণ্টা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় রাইদা পরিবহনের মালিক পক্ষের সাথে কথা বললে শিক্ষার্থীর জন্য হাফ পাস চালু করতে সম্মত হয় রাইদা পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর। এর আওতায় ঢাকা শহরের যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখালে তাদের কাছ থেকে হাফ ভাড়া নিতে এবং নারীদের সংরক্ষিত আসনে পুরুষ বসতে না দেয়ার দাবি মেনে নিয়েছে এই পরিবহেনের মালিকপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply