মুক্তিযোদ্ধা কোটা শিথিল করা যাবে না: প্রধানমন্ত্রী

|

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বুধবার চট্টগ্রামের পটিয়ার জনসভায় তিনি বলেন, তার জীবনের একটাই লক্ষ্য এদেশের মানুষের কল্যাণ।

এসময় সরকারি চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটা ব্যবস্থা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। বলেন, মুক্তিযোদ্ধা কোটা ব্যবস্থা শিথিল করা যাবে না। কারণ মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগেই তৈরি হয়েছে এই দেশ। কোটা পূরণ না হলে মেধাবীরা সুযোগ পাবে। আধা ঘণ্টারও বেশি সময়ের বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে, বাংলাদেশের মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারে।

২০০১ সালে ষড়যন্ত্র করে ভারতের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে বিএনপি ক্ষমতায় আসে- এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ- এর বিরুদ্ধে ছিলো বলেই ক্ষমতায় আসতে পারেনি।

বাংলাদেশের মাটিতে দুর্নীতি সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে এখন সাজা ভোগ করছে। বিএনপি আইনকানুন, আদালত মানে না বলেই সাজার রায় মানতে চায় না। বক্তৃতার আগে ৪১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিস্থাপন ও উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply