আইজিপির স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে প্রতারণার অভিযোগে নারী আটক

|

আইজিপির স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে প্রতারণার অভিযোগে আটক রুমা আক্তার (৩২)।

আইজিপি ড. বেনজীর আহমেদের স্ত্রীর মিথ্যা পরিচয় দিয়ে কনস্টেবল নিয়োগে প্রতারণার অভিযোগে রুমা আক্তার (৩২) নামে এক নারী প্রতারককে আটক করেছে পুলিশ।

বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মোঃ কামরুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস রিলিজে জানানো হয়, ওই নারী প্রতারক আইজিপির স্ত্রীর মিথ্যা পরিচয় দিয়ে গত ৭ নভেম্বর বেলা পৌনে বারোটায় একটি ফোন থেকে টাঙ্গাইল জেলার পুলিশ সুপারের ব্যক্তিগত মোবাইল নম্বরে কল করে একজন প্রার্থীকে কনস্টেবল পদে নিয়োগ দিতে বলে এবং এসএমএস করে প্রার্থীর তথ্যাদি প্রেরণ করে।

বিষয়টি প্রতারণা প্রমাণিত হওয়ায় পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা গোয়েন্দা ও প্রযুক্তিগত তথ্যাদি বিশ্লেষণ করে ঢাকা জেলার কেরাণীগঞ্জ থানার আটিবাজার ঘাটারচর এলাকায় ওই নারী প্রতারকের অবস্থান শনাক্ত করে।

পরে পুলিশ গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত আনুমানিক ৯ ঘটিকায় অভিযান চালিয়ে নারী প্রতারক রুমা আক্তার ও তার স্বামী মো. আসলাম মিয়াকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

জানা গেছে, আটক রুমা আক্তারের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী থানার রহমতপুর গ্রামে। তার পিতার নাম মো. রেজাউল শেখ, মাতা স্বপ্না বেগম। সাভার থানার লুটেরচর গ্রামে স্বামীর সাথে বসবাস করে রুমা।

উল্লেখ্য, এ ঘটনায় আইজিপির স্ত্রী ও বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী জীশান মীর্জা কনস্টেবল নিয়োগে কোনো ধরনের প্রতারণার কৌশল না নেয়া এবং প্রতারক থেকে সতর্ক থাকার জন্য সকলের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply