মাথা খাঁটানো উচিত ছিল শাহিনের: শহীদ আফ্রিদি

|

হবু জামাতার সমালোচনায় শহিদ আফ্রিদি। ছবি: সংগৃহীত

আরও মাথা খাঁটিয়ে বল করা করা উচিত ছিল শাহিন আফ্রিদির, এমনটাই মনে করেন সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি। শাহীনের বলে পরপর ম্যাথু ওয়েডের তিনটি ছক্কা নিয়ে সমালোচনা করেছেন সাবেক এই ক্রিকেটার। বলেছেন, শাহিনের উচিত ছিল মাথা খাঁটিয়ে অফ স্ট্যাম্পের বাইরে খুবই দ্রুতগতির ইয়োর্কার দেয়া।

সেমিফাইনাল শেষ হয়ে গেলেও পুরো টুর্নামেন্টে শত ভাগ জয় নিয়ে অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হারের পর প্রশংসা ও সান্ত্বনা যেমন পাচ্ছে, তেমনি ভুলত্রুটি নিয়ে বিভিন্ন সমালোচনার মুখে পাকিস্তান দল। সাবেক পাকিস্তান অলরাউন্ডার শহীদ আফ্রিদি সমালোচনার তালিকায় বাদ দেননি হবু জামাতা শাহিন শাহ আফ্রিদিকেও। তার মতে, শাহিনের আরও মাথা খাটিয়ে ভালোভাবে বল করা উচিত ছিল। শহীদ আফ্রিদি বলেন, আমার শাহিনের বোলিং ভালো লাগেনি। ঠিক আছে যে, হাসান আলি একটি ক্যাচ মিস করেছে। কিন্তু এর মানে এই না যে, আপনি এত বাজে বল করবেন যে প্রতিপক্ষ পরপর তিন বলে তিনটি দুর্দান্ত ছক্কা হাঁকিয়ে ফেলবে।

আফ্রিদি মনে করেন শাহিন অনেক ভালো বোলার। সেমিফাইনালের মতো ম্যাচে তার এত রান দেয়াটা মেনে নিতে পারছেন না সাবেক এই অধিনায়ক। তিনি বলেন, শাহিনের বলে অনেক পেস, আর সেটাই তার ঠিকঠাক ব্যবহার করা উচিত ছিল। দরকার ছিল অফ স্ট্যাম্পের বাইরে খুবই ফাস্ট ইয়োর্কার দেয়া। মাথা খাঁটাতে হবে আরও। কারণ, সে এমন বোলার না যে এভাবে রান দেবে।

তবে বুম বুম আফ্রিদি প্রশংসাও করেছেন হবু জামাইয়ের। শাহিন শাহ আফ্রিদির মঝে ওয়াসিম আকরাম, মোহাম্মদ আমিরের ঝলকও দেখতে পান তিনি। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য ভালোভাবে প্রস্তুতি নেবেন বাঁহাতি ফাস্ট বোলার, এমন আশাও করেন শহীদ খান আফ্রিদি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply