‘সাবেক গার্হস্থ অর্থনীতি কলেজে ছেলেদের ভর্তির ব্যাপারে পদক্ষেপ নেয়া হচ্ছে’

|

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ভর্তি পরীক্ষার কলা ও মানবিক ইউনিটে ভর্তি পরীক্ষা চলছে। সকালে ভর্তি পরীক্ষার গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (প্রাক্তন গার্হস্থ্য অর্থনীতি কলেজ) কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জান বলেন, প্রশ্নপত্রের মান যথার্থ হয়েছে। সব সেন্টারেই ভালোভাবে পরীক্ষা হচ্ছে বলেও জানান তিনি।

এছাড়া সম্প্রতি গার্হস্থ্য অর্থনীতি কলেজের নাম পরিবর্তন করে গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স করা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাবি ভিসি বলেন, কলেজটিতে মেয়েদের পাশাপাশি ছেলেদের ভর্তি করার ব্যাপারে পদক্ষেপ নেয়া হচ্ছে।

ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কলা ও মানবিক ইউনিটে ভর্তির জন্য অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা।

সকাল ১০টায়ে শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত চলে এই পরীক্ষা। এবারের পরীক্ষা হবে ১২০ নম্বরের। সেখানে মূল বহুনির্বাচনি পরীক্ষায় থাকবে ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর মোট ২০ নম্বর থাকবে।

এবছর সাত কলেজে ২৬ হাজার ১৬০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৯৫ হাজার ৬২২ জন পরীক্ষার্থী। প্রতিটি আসনের বিপরীতে অন্তত চারজন করে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবার।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply