ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে খুনোখুনি চলছে: জিএম কাদের

|

Ershad removes GM Kader from opposition Deputy Leader post

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার ঘটনা উল্লেখ করে একে ‘প্রহসন ও তামাশার নির্বাচন’ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, নির্বাচনের নামে খুনোখুনি চলছে ইউনিয়ন পরিষদে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জিএম কাদের আরও বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান অনেক ক্ষমতা দিয়েছে নির্বাচন কমিশনকে। কিন্তু তারা সেই ক্ষমতা প্রয়োগ করছে না।

জিএম কাদেরের অভিযোগ, বিনা কারণে জাতীয় পার্টির অনেকের প্রার্থিতা বাতিল করে দিচ্ছে নির্বাচন কমিশন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়ী হতে মরিয়া সরকার দলীয় প্রার্থীরা সরকার-দলীয় প্রার্থীরা হামলা-মামলা করছে জাতীয় পার্টি প্রার্থীদের ওপর।

স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের প্রতিটি মন্ত্রণালয় দুর্নীতিতে ছেয়ে গেছে দাবি করে জিএম কাদের বলেন, দুর্নীতিই এখন নীতি হয়ে দাঁড়িয়েছে। যারা দুর্নীতি করে সমাজে তারাই বুক ফুলিয়ে চলে। আর যারা দুর্নীতি করেনা তারা অনেক সময় নির্যাতনের শিকার হচ্ছে। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত-এর উদ্বৃতি উল্লেখ করে দুর্নীতি সম্বন্ধে গোলাম মোহাম্মদ কাদের বলেন, পুকুর চুরি নয়, এখন সাগর চুরি হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply