সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে আমলাসহ গ্রেফতার অন্তত ১৭২

|

সৌদি আরবে দুর্নীতিবিরোধী অভিযানে ১৭২ জনকে আটক করা হয়েছে। আর্থিক ও প্রশাসনিক দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাদেরকে আটক করে দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষ ‘নাজাহা’। রিয়াদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল আখবারিয়ার বরাত দিয়ে সোমবার (৮ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আরব নিউজ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় নাজাহা জানিয়েছে, গত এক মাসে ৬ হাজার ৬১টি ঘটনার তদন্ত করা হয়েছে এবং আর্থিক ও প্রশাসনিক দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে ৫১২ জনের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

সংস্থাটি বলছে, দুর্নীতির বিরুদ্ধে চলমান লড়াইয়ের অংশ হিসেবে এবং সরকারের সুনাম ও সততা অক্ষুণ্ণ রাখতে ১৭২ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ঘুষ, জালিয়াতি, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

সৌদি আরবের পরিবেশ, কৃষি ও পানি মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ স্বাস্থ্য, স্বরাষ্ট্র, পররাষ্ট্র মন্ত্রণালয়, সৌদি ন্যাশনাল গার্ড, পুণ্যের প্রচার ও দুষ্টের প্রতিরোধ বিষয়ক কমিশন এবং শিক্ষা ও প্রশিক্ষণ মূল্যায়ন কমিশন থেকে অভিযুক্ত এসব ব্যক্তিকে আটক করা হয়। তাদেরকে বিচারের মুখোমুখি করতে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply