এবার নেটফ্লিক্সে বিনামূল্যে খেলা যাবে ভিডিও গেম

|

ছবি: সংগৃহীত।

শুধু সিনেমা বা ওয়েব সিরিজ নয়, এ বার নেটফ্লিক্সে ভিডিয়ো গেমও খেলা যাবে। জনপ্রিয় এই ওটিটি প্ল্যাটফর্ম সম্প্রতি এমনই কয়েকটি ভিডিও গেম সামনে এনেছে। তবে এই খেলাগুলো এখন শুধুমাত্র পাওয়া যাবে অ্যাপটির অ্যান্ড্রয়েড সংস্করণে। আইফোনে যে সংস্করণটি ব্যবহার করা হয়, সেখানে এখনই কোনো ভিডিয়ো গেম পাওয়া যাবে না। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এই গেমগুলো খেলার জন্য এখনই অতিরিক্ত কোনও অর্থ দিতে হচ্ছে না। আপাতত নেটফ্লিক্সের অ্যাকাউন্ট থাকলেই হলো। তবে আগামী দিনে বিশেষ কিছু গেম খেলার জন্য অতিরিক্ত অর্থ দিতে হতে পারে বলেও শোনা যাচ্ছে।

তবে এই প্রথম বার নয়। সিনেমা বা সিরিজের মধ্যে ভিডিও গেমের ছোঁয়া দেয়ার উদ্যোগ অনেক দিন ধরেই নেয়া হয়েছে নেটফ্লিক্সের পক্ষ থেকে। ‘ব্ল্যাক মিরর’ নামের একটি সিরিজের বিশেষ একটি পর্ব দর্শকদের জন্য ভিডিয়ো গেমের আদলে বানান নির্মাতারা। সেই পর্বটিতে ঘটনাপ্রবাহ কোন দিকে এগিয়ে যাবে, সেই সিদ্ধান্ত নিতেন দর্শক। সেটিও এক হিসেবে ভিডিয়ো গেমের ভবিষ্যৎ বলে দাবি করা হয়েছিল নেটফ্লিক্স। তবে এ বার পুরোপুরি ভিডিও গেমের জগতে ঢুকে পড়ল তারা।

এখন পর্যন্ত পাঁচটি ভিডিও গেম প্রকাশ করা হয়েছে। তার মধ্যে একটি তাদের জনপ্রিয় সিরিজ ‘স্ট্রেঞ্জার থিংস’ অবলম্বনে তৈরি। শুধুমাত্র সিনেমা বা সিরিজের মাধ্যমে দর্শককে নিজেদের কাছে আটকে রাখা নয়, এ বার নিজেদের পরিসর আরও বাড়াতে চাইছে নেটফ্লিক্স। আগামী দিনে সব বয়সের দর্শকদের জন্যই নানা ধরনের ভিডিও গেম তাদের অ্যাপে থাকবে বলেও জানানো হয়েছে নেটফ্লিক্সের তরফ থেকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply