এবার কি সত্যিই অবসর নিলেন গেইল!

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে কি তাহলে বিদায় জানালেন ক্রিস গেইল? গ্রুপ পর্বের শেষ ম্যাচে আউট হয়ে ফেরার সময় তাকে দেয়া সতীর্থদের উষ্ণ সংবর্ধনা তেমন কিছুরই আভাস দেয়। কিন্তু ২০১৯ সালে একইরকমভাবে বিদায় নেবার কিছুদিন পর আবারো জাতীয় দলে ফিরে আসেন গেইল। এবারও কি এমন কিছু করবেন নাকি সত্যি সত্যি অবসরে গেলেন ৪২ বছর বয়সী ক্রিস্টোফার হেনরি গেইল।

বিশ্বকাপের চলতি আসরে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওপেনিংয়ে নেমে দারুণ শুরু করেছিলেন গেইল। ২টি ছক্কা মেরে দারুণ কিছুর ইঙ্গিতও দিয়েছিলেন। তবে কামিন্সের বলে বোল্ড হয়ে সেই ইনিংস বেশিদূর টানতে পারেননি তিনি। আউট হয়ে সাঝঘরে ফেরার সময়ই বোঝা গেলো কেনো আজ একটু ভিন্ন ছিলেন গেইল। গ্যালারিতে থাকা দর্শক আর সতীর্থদের কাছ থেকে বাহবা পাওয়াটাই ইঙ্গিত দেয়, হয়তো শেষবারের মতো ২২ গজ থেকে ফিরলেন ৪২ বছর বয়সী এই ক্রিকেটার।

আন্তর্জাতিক অঙ্গনে ৭৮ ম্যাচে মাত্র আঠার’শ চুরাশি রান করলেও, বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে ৪৫২ ম্যাচে তার রান ১৪ হাজার ৩০৬ রান। উইন্ডিজের জাতীয় ও বয়সভিত্তিক দল ছাড়া ৩১টি দলে খেলেছেন টি-টোয়েন্টির ফেরিওলা।

যদিও ২০১৯ বিশ্বকাপের পর একই ভাবে বিদায় নিলেও, খুব দ্রুতই মেরুন জার্সিতে ফিরে সবাইকে অবাক করে দিয়েছিলেন গেইল। এবার কি তাহলে চূড়ান্ত বিদায় নিলেন? নাকি আবার ফিরে আসার সম্ভাবনা আছে ক্রিস্টোফার হেনরি গেইলের!


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply