অবৈধ অনুপ্রবেশের দায়ে সিলেটে দুই নেপালের নাগরিক আটক

|

জয় বাহাদুর ও শান বাহাদুর নামে নেপালের দুই নাগরিককে আটক করেছে পুলিশ।

সিলেট ব্যুরো:

সিলেট নগরীর আম্বরখানায় জয় বাহাদুর ও শান বাহাদুর নামে নেপালের দুই নাগরিককে আটক করেছে পুলিশ।গতকাল শুক্রবার (৫ নভেম্বর) রাতে ৯৯৯ এ কল পেয়ে নগরীর আম্বরখানা এলাকা থেকে পুলিশ তাদের আটক করে।

আজ শনিবার (৬ নভেম্বর) দুপুরে সিলেট মহানগর পুলিশের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আটককৃতরা সম্পর্কে বাবা ও ছেলে, তাদের বাড়ি নেপালে। এদিকে আটক দুজনের বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মুহাম্মদ মাইনুল জাকির।

পুলিশ জানায়, অনুপ্রবেশকারী জয় বাহাদুর ও তার ছেলে শান বাহাদুর নেপালি নাগরিক। তারা কাজের সন্ধানে অজ্ঞাতনামা এক ভারতীয় নাগরিকের সহায়তায় গত ৩ নভেম্বর সুনামগঞ্জের তাহিরপুর থানার বড়ছড়া সীমান্তবর্তী এলাকা দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেন। আজ শনিবার তারা সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে ভারতের গোয়াহাটিতে ফিরতে চেয়েছিলেন। এ উদ্দেশ্যেই গতকাল তারা বাসে করে সুনামগঞ্জ থেকে সিলেটে আসেন।পরে তাদের দেখে স্থানীয় জনতার সন্দেহ হয় এবং ৯৯৯-এ কল দেন।

খবর পেয়ে শাহজালাল মাজার তদন্তকেন্দ্রের একদল পুলিশ গিয়ে আম্বরখানা পয়েন্টস্থ ডিঙি রেস্টুরেন্টের সামনে থেকে জয় বাহাদুর ও শান বাহাদুরকে আটক করে।

পুলিশ আরও জানায়, ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় জয় বাহাদুর পায়ে আঘাতপ্রাপ্ত হন। তারা দুজনই শারীরিকভাবে অসুস্থ। ফলে তাদেরকে পুলিশী প্রহরায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের জানিয়েছেন, নেপালি নাগরিকরা অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply