রাবিতে রাতভর হলের ছাদে আটকে রেখে র‍্যাগিং

|

রাতভর সিনিয়রদের র‍্যাগিংয়ে অসুস্থ হয়ে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামি এম সাজিদ। বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ছাদে তাকে রাতভর নির্যাতন করার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী সামি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। শুক্রবার দুপুরে নিজ ব্যাচের গ্রুপে একটি ম্যাসেজে সামি লেখেন, আমি ডিপার্টমেন্ট ছেড়ে যাচ্ছি। গতকাল সারারাত আমাকে জোহা হলের ছাদে আটকে রেখে বিভাগের কতিপয় সিনিয়র ও অপরিচিত লোকজন গালাগালিসহ বিশ্রিভাবে মারধর করেছে। আমি অসুস্থ হয়ে পড়ি। সারারাত নির্যাতনের পর ভোর চারটায় তাকে ছাড়া হয় বলেও ওই ম্যাসেজে উল্লেখ করেন সামি। ম্যাসেজে সামি বলেন, কোনো অপরাধ না থাকা সত্ত্বেও আমাকে শারীরিক ও মানসিক অত্যাচার করেছে।

পরে ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। গুরুতর অসুস্থ হওয়ার তার সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে তাকে নির্যাতন করা হয়েছে বলে স্বীকার করেছেন নাট্যকলা বিভাগের সভাপতি ড. আমিরুজ্জামান। তিনি বলেন, ১০-১৫ মিলে তাকে মানসিক নির্যাতন করেছে। কিল, ঘুষিও দেয়া হয়েছে বলে জেনেছি। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

আর প্রোক্টরিয়াল বডি ঘটনাটি তদারকি করছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. লিয়াকত আলী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply