কেরালায় ইমামের প্ররোচনায় অসুস্থ কন্যাকে মৃত্যুমুখে ঠেলে দিলেন বাবা?

|

ইমামের পরামর্শ শুনে অসুস্থ কন্যাকে হাসপাতালে ভর্তি না করে মৃত্যুমুখে ঠেলে দেওয়ার অভিযোগ উঠেছে ভারতের কেরালা রাজ্যের কান্নুর জেলার নালুভয়ালে। প্রায় বিনা চিকিৎসায় রোববার সেই মেয়েটির মৃত্যুর পর গতকাল গ্রেফতার করা হয়েছে মেয়েটির বাবা আব্দুল সাত্তার(৫৫) ও অভিযুক্ত ইমাম মোহাম্মদ ওয়াইজ (৩০)-কে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুযায়ী, হাসপাতালের চিকিৎসা ইসলাম-সমর্থিত নয় বলে জানিয়ে সেই ইমাম মেয়েটির বাবাকে ‘পানিপড়া’ খাওয়ানোর পরামর্শ দেন। নিজে দোয়া পড়ে পানিতে ফুঁ দেবার পাশাপাশি রোগমুক্তির জন্য বাবা-মাকেও কিছু দোয়া পাঠ করতে বলেন।

স্থানীয় পুলিশকে এই তথ্যটি দিয়েছেন অভিযুক্ত ইমামেরই এক আত্মীয়, যিনি কিনা এই মামলার একজন সাক্ষীও বটে। জানা যায়, এটিই প্রথম ঘটনা নয়।

কান্নুর জেলা পুলিশের প্রধান নির্বাহী ইলানগো বলেন, শিশুকন্যাটির মৃত্যুর পর তার চাচা, আব্দুল সাত্তারের ভাই প্রথম পুলিশের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। তিনি আরও জানান, ২০১৪, ২০১৬ এবং ২০১৮ সালে তার পরিবারের আরও তিন সদস্য বিনা চিকিৎসায় মারা গেছেন। তাদেরকেও হাসপাতালে না নেওয়ার পরামর্শ দিয়েছিলেন ওয়াইজুদ্দিন।

মেয়েটি নিউমোনিয়ায় ভুগছিল। চিকিৎসা না নিয়ে ঝাড়ফুঁক করায় দিনদিন অবস্থা আরও গুরুতর হয় মেয়েটির। অবশেষে রোববার তাকে একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। ঐদিনই সেখানে তার মৃত্যু হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply