দূরপাল্লার গাড়ি বন্ধ, বেনাপোলে আটকা কয়েকশ’ ভারতফেরত যাত্রী

|

স্থানীয় প্রতিনিধি, বেনাপোল (যশোর):

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাস ও ট্রাক মালিক সমিতির ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে আজ শুক্রবার বেনাপোল থেকে দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে যায়নি। ফলে বিপাকে পড়েছে শতশত ভারতফেরত যাত্রী।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান জানান, বাংলাদেশে ধর্মঘট হলেও সকাল থেকে ভারতফেরত যাত্রীরা দেশে আসছে। সকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দুপুর পর্যন্ত ৩৮০ জন যাত্রী যাত্রী দেশে ফিরেছেন।

হুট করে গণপরিবহন বন্ধ হবার কারণে এসব যাত্রীদের কেউ কেউ স্থানীয় আবাসিক হোটেলে থাকছেন। কেউ আবার অতিরিক্ত খরচ করে বিকল্পপথে ইজিবাইক, রিক্সা ,ভ্যান ও ট্যাক্সি ভাড়া করে যার যার গন্তব্যে যাত্রা করছেন। তবে যাদের খরচের মতো টাকা নেই, তারা পড়েছেন সবচেয়ে বিপদে। বাস কাউন্টারেই অবস্থান করতে হচ্ছে তাদের।

গোপালগঞ্জের জয়ন্তী তালুকদার ও সুরেশ তালুকদার বলেন, আমরা ভারতে গিয়েছিলাম চিকিৎসার উদ্দেশে। আজ বাংলাদেশে ফিরে আসার পর জানতে পারি পরিবহন ধর্মঘট চলছে। এখন কীভাবে বাড়ি ফিরবো- বুঝতে পারছি না। টাকাও বেশি নেই যে ট্যাক্সি রিজার্ভ করে যাবো। এজন্য কাউন্টারে বসে আছি অপেক্ষায় কখন প্রত্যাহার হবে ধর্মঘট।

উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে দক্ষিণবঙ্গ হতে কোনো গণপরিবহন বা পন্যবাহী ট্রাক ছেড়ে যায়নি। এ প্রসঙ্গে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি আজিজুল আলম মিন্টুু জানান, ডিজেলের মূল্য প্রতি লিটার ১৫ টাকা বৃদ্ধি করায় বৃহস্পতিবার রাতে যশোরে মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভায় অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ডাক দেয়া হয়। ডিজেলের মূল্য পুর্নবিবেচনা ও বাস ভাড়া না বাড়ানো পর্যন্ত তাদের এই আন্দোলন চলবে বলে জানান তিনটি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply