‘তুর্কি সেনাদের সামনে টিকতে না পেরে ভয়ে পালিয়েছে ওয়াইপিজি’

|

তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বাকির বজদাগ বলেছেন, ‘তুর্কি সেনাদের সাথে লড়াইয়ে টিকতে না পরে ভয়ে পালিয়ে গিয়েছে ওয়াইপিজি সন্ত্রাসীরা।’

সোমবার বজদাগ আরও বলেন, ’সামাজিক মাধ্যমে দেখছি অনেকে ওয়াইপিজি প্রচারণা চালাচ্ছে যে তারা তাদের যোদ্ধাদেরকে কৌশলগত কারণে সরিয়ে নিয়েছে। কিন্তু বাস্তবতা হলো তারা ভয়ে পালিয়েছে।’

প্রমাণ হিসেবে তুর্কি উপ-প্রধানমন্ত্রী বলেন, ওরা যে পালিয়েছে তার প্রমাণ হচ্ছে আফরিনে বিভিন্ন জায়গায় ওদের অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করেছে সৈন্যরা। আক্রমণের মুখে ওরা এসব ফেলে পালিয়ে যায়। ‘যদি কৌশলগত কারণে সরে যেত তাহলে অস্ত্র আর গোলাবারুদ ফেলে গেল কেন?’ বলে প্রশ্ন করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল রোববার আফরিন শহরে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে তুর্কি সেনা ও ফ্রি সিরিয়ান আর্মির সদস্যরা। আজ সোমবার শহরের বিভিন্ন স্থানে অনুসন্ধান চালিয়ে ব্যাপক পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে।

তুরস্ক সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, অভিযান সফল হওয়ায় শিগগিরই আফরিন থেকে সেনাদেরকে ফেরত নেয়া হবে। অন্যদিকে ওয়াইপিজের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, তারা এখন তুরস্ক সেনাবাহিনীর বিরুদ্ধে গেরিলা পন্থায় যুদ্ধ চালিয়ে যাবে। (সূত্র: আনাদলু, দ্য গার্ডিয়ান)।









Leave a reply