আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ‘ডিজে’ ব্রাভোর

|

শ্রীলঙ্কা ম্যাচের পর মাঠ ছাড়ছেন ব্রাভো। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিদায়ে আন্তররাজিত ক্রিকেটকে বিদায় জানালেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো বা ‘ডিজে’ ব্রাভো। ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার ২০১৯ সালের বিশ্বকাপ থেকে উইন্ডিজদের বিদায়ে একবার অবসরের ঘোষণা দিয়েছিলেন। তার আগে ক্যারিবিয়ান জার্সিতে ২০১২ এবং ২০১৬ টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপ জয়ের পথে ব্রাভো খেলেছিলেন সবকটি ম্যাচ।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের পর যখন বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় ক্যারিবিয়ানদের, তারপরই অবসরের খবরটি নিশ্চিত করেন ব্রাভো। তিনি বলেন, আমার মনে হয় সময়টা এসে গেছে। দারুণ একটা ক্যারিয়ার আমার। ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করার ১৮ বছরের যাত্রায় ছিল উত্থান-পতন। কিন্তু পেছন ফিরে তাকালে আমি অনুভব করি সেই কৃতজ্ঞতা যে, এই অঞ্চলের মানুষকে প্রতিনিধিত্ব করার সুযোগ আমি পেয়েছিলাম।

চলতি বিশ্বকাপে ৪ ম্যাচের মধ্যে ৩টিতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক কাইরিন পোলার্ড বলেছেন, অবসর নিয়ে ভাবছেন না তিনি। বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে ব্রাভো বলেন, এমন বিশ্বকাপ আমরা চাইনি। এখন কেবল আমি চাই, আমার অর্জিত অভিজ্ঞতাকে তরুণদের মধ্যে ছড়িতে দিতে। আমি মনে করি, সাদা বলের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যৎ অনেকটাই উজ্জ্বল। তাই খেলোয়াড়দের সমর্থন দিতে, বিশ্বাস রাখতে হবে তাদের উপর। টুর্নামেন্টটি কঠিন ছিল। এ নিয়ে লজ্জার কিছু নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply