পিকনিক স্পটে বনবিভাগের অভিযান: বৈধ কাগজ না থাকায় কুমির-অজগরসহ ৫৯ প্রাণী জব্দ

|

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার পিকনিক স্পট মোজাফফর গার্ডেনে অভিযান চালিয়ে কুমির, অজগর সাপ, বানরসহ ৫৯ টি বন্য প্রানী আটক করেছে বনবিভাগ। বনজ প্রানী পোষা সংক্রান্ত কোন বৈধ কাগজপত্র না থাকায় এ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে সাতক্ষীরা শহরের নিকটবর্তী খড়িবিলা এলাকার মোজাফফর গার্ডেনে এ অভিযান পরিচালনা করে ঢাকা বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। এ সময় মোজাফফর গার্ডেনের মালিক খায়রুল মোজাফফর মন্টু, বনবিভাগ ও পশু সম্পদ সংরক্ষন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিনের পরিদর্শক আব্দুল্যাহ আস সাদিক বৃহস্পতিবার রাতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহর উপকণ্ঠের রইচপুর খড়িবিলায় মোজাফফর গার্ডেন এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে খুলনা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা বলেন, সেখান থেকে দুটি কুমির, দুটি পাইথন, ৩টি বাজপাখি, ১টি উল্লুক, ৬টি বানর, ২টি সঁজারু, ১০টি অতিথি পাখি, ২টি অজগর সাপ, দুইটি হনুমান, গুইসাপ ৪টি, মদন টাক ১টি ও ঈগল ২টিসহ মোট ৫৯টি বন্য প্রানী জব্দ করা হয়েছে। এ বিষয়ে কাগজপত্র যাচাাই বাছাই শেষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply