উইন্ডিজের লক্ষ্য আরও বড় বানিয়ে সাজঘরে গেইল

|

গেইলকে আউট করে বিনুকার উল্লাস। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার দেয়া ১৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেছে ওয়েস্ট ইন্ডিজ। পাহাড়সম টার্গেটকে আরও বড় বানিয়ে সাজঘরে ফিরে গেছেন ক্রিস গেইল। তার সাথে ইনফর্ম এভিন লুইসের উইকেটও হারিয়ে নিকোলাস পুরানের মারদাঙ্গা ব্যাটিংয়ের দিকে তাকিয়ে এখন ক্যারিবিয়ানরা।

বাঁহাতি পেসার বিনুকা ফার্নান্দোর ১৩৩ কিলোমিটার/ঘণ্টার হাফভলিকে মিড অফে তুলে দিয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গার সহজ ক্যাচে বিদায় নেন ক্রিস গেইল। শট হাঁকিয়েই বুঝতে পেরেছিলেন ‘ইউনিভার্স বস’, এই বিশ্বকাপটা তার একদমই বিবর্ণ কাটলো। গেইলের অবস্থাকে সহজেই তুলনা করা যায় ওয়েস্ট ইন্ডিজ পুরো দলের সাথেই। সামর্থ্য অনুযায়ী খেলতে না পেরে সুপার টুয়েলভের আশা ছেড়ে দিয়ে নিয়মরক্ষার ম্যাচেও তরুণ লঙ্কানদের সাথে পেরে উঠছে না হার্ড হিটারে ভরপুর উইন্ডিজ ব্যাটিং ইউনিট।

বিনুকা ফার্নান্দোর দ্বিতীয় শিকার হয়ে একই ওভারে ফিরে যান ইনফর্ম ওপেনার এভিন লুইস। রোস্টন চেজকে নিয়ে পাল্টা আঘাতে প্রাথমিক বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন নিকোলাস পুরান। বিনুকার করা চতুর্থ ওভারে ১৫ রানও তুলেছেন পুরান। কিন্তু করুনারত্নের বলে রাজাপাকসের দুর্দান্ত ক্যাচে রোস্টন চেজও আউট হয়েছেন দলীয় ৪৭ রানের মাথায়। প্রতিবেদনটি লেখার সময় উইন্ডিজের সংগ্রহ ৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫২ রান। মারকুটে ব্যাট করা নিকোলাস পুরান ক্রিজে আছেন ১৬ বলে ৩২ রান নিয়ে। জয়ের জন্য উইন্ডিজের এখনও দরকার ৮৪ বলে ১৩৮ রান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply