শেষ দুই ম্যাচে ডমিঙ্গোর কথা মতোই ইতিহাস গড়লো বাংলাদেশ!

|

ছবি: সংগৃহীত

শেষ দুই ম্যাচ জিতে ইতিহাস গড়ার কথা বলেছিলেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো। সেই অনুযায়ীই বোধহয় খেলেছে বাংলাদেশ। নইলেই সত্যি সত্যি দুই ম্যাচ শেষে দুইবার কাটা-ছেঁড়া কেন হলো রেকর্ডবইয়ে! ইতিহাসই গড়েছে বটে টাইগাররা; তবে সেটা সর্বনিম্ন রানের ইতিহাস।

গত ২ নভেম্বর আবুধাবিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৮.২ ওভারে মাত্র ৮৪ রানেই অল আউট হয় বাংলাদেশ। আর এর মাধ্যমে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে ৬ষ্ঠ সর্বনিম্ন স্কোর গড়ার লজ্জায় পড়ে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

আর আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ১৫ ওভারেই ৭৩ রানে অল আউট হয়ে কেবল আগের ম্যাচের লজ্জাকেই যেন অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ করে ফেললো মাহমুদউল্লাহর দল। এই ইনিংস টি-টোয়েন্টিতে এখন বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। আর এতে করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লজ্জাজনক স্কোর উঠে গেল ৬ষ্ঠ থেকে ৭ম অবস্থানে। তবে এই পন্থায় লজ্জাকে দূরে সরিয়ে রাখার কথা ডমিঙ্গো বলেছিলেন কি না তা অবশ্য জানা যায় নি।

এর আগে, বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ইতিহাস বলছে টি-টোয়েন্টির মূল মঞ্চে ১টার বেশি ম্যাচ জিততে পারিনি। আমাদের সামনে সুযোগ এখন নতুন ইতিহাস লেখার। জানি, সেমির স্বপ্ন আর নেই আমাদের। কিন্তু তারপরও শেষ ম্যাচগুলোতে সামর্থ্যের শতভাগ দিতে চাই আমরা।

প্রশ্নটা উঠে যাচ্ছে এ কারণেই যে, স্বপ্ন আর সামর্থ্যের মধ্যে ফারাকটা এতোই বিশাল যে, তা না জানার তো কথা না বাংলাদেশের হেড কোচের। আর যদি তিনি তা না-ই জেনে থাকেন তবে প্রশ্নটা হয় আরও গুরুতর, রাসেল ডমিঙ্গো কি তার দলকে একদমই চেনেন না!


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply