নিজেদের সাথে অস্ট্রেলিয়ার যাত্রার ইতি টানতে পারবে বাংলাদেশ?

|

ছবি: সংগৃহীত

ভুলে যাওয়ার মতো এক বিশ্বকাপ মিশনে আজ ইতি টানতে যাচ্ছে বাংলাদেশ। তারা কি পারবে নিজেদের বিশ্বকাপের সাথে অস্ট্রেলিয়ার যাত্রারও ইতি টানতে? অজিদের সামনে আজকের ম্যাচ সহ আছে আরও একটি ম্যাচ, যে দুই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবতে পারছে না তারা। নেট রান রেটেও উন্নতি করতে হবে তাদের। অন্যদিকে, অফ ফর্মে থাকা ফিঞ্চ ও ওয়ার্নারদের বিপক্ষে শেষ ম্যাচে একটা জয় তুলে নিতে চায় মাহমুদউল্লাহর বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার সাথে মাত্র ৮৪ রানে অল আউট হওয়া বাংলাদেশের সেই পারফরমেন্সকেই আজ চাইবে অস্ট্রেলিয়া। এ বছরই বাংলাদেশের মাটিতে ১-৪ ব্যবধানে সিরিজ হারের ক্ষত প্রশমনের চেষ্টাই চালাবে পেস, বাউন্সে নাকাল করতে দক্ষ স্টার্ক, হ্যাজলউডরা। তার উপর টাইগারদের একাদশে নেই সাকিব আল হাসানের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়, যার অনুপস্থিতিকে ঢেকে দিতে বাংলাদেশের দরকার হয় দুজন খেলোয়াড়।

অন্যদিকে তাসকিনের আহমেদের এক্সপ্রেস গতি এই বিশ্বকাপে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। সেই সাথে শরিফুল ইসলামও প্রমাণ করেছেন তার কার্যকারিতা। বিশ্বকাপে আজকের ম্যাচেই হয়তো প্রথমবারের মতো তিন পেসার নিয়ে নামছে বাংলাদেশ। তাসকিন, শরিফুলের সাথে একাদশে ফিরতে পারেন মোস্তাফিজুর রহমান। শেষ ম্যাচ রাঙিয়ে অজিদের বিশ্বকাপ থেকে বিদায় করতে পারলে সেটাও বাংলাদেশকে দিতে পারে হারানো আত্মবিশ্বাস, যা নিয়ে এই আসরে খেলতে এসেছিল বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply