আখাউড়া স্থলবন্দরের সেই ওয়েট ব্রিজটি কার্যকর

|

আখাউড়া স্থলবন্দরের নষ্ট থাকা সেই ওয়েট ব্রিজটি সকালে কার্যকর হয়েছে।

আখাউড়া প্রতিনিধি:

তিন দিন আমদানি বাণিজ্য বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দরের নষ্ট থাকা সেই ওয়েট ব্রিজ বৃহস্পতিবার সকালে কার্যকর হয়েছে। তবে কালীপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীরা বাণিজ্য বন্ধ রাখায় আমদানি রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

আখাউড়া বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আখাউড়া স্থলবন্দরের একমাত্র ওয়েট ব্রিজ নষ্ট থাকায় সোমবার থেকে ভারত থেকে আমদানি কার্যক্রম বন্ধ ছিল।

আখাউড়া বন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান যমুনা নিউজকে বলেন, টেকনিশিয়ান বুধবার দিনব্যাপী চেষ্টা চালিয়ে ওয়েট ব্রিজ মেরামত করে। বৃহস্পতিবার সকালে বন্দরে থাকা ভারতীয় পণ্য বোঝাই একটি ট্রাক ওজন পরিমাপের মাধ্যমে ওয়েট ব্রিজটি কার্যকর নিশ্চিত হওয়া গেছে।

তিনি বলেন, বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকেলও কালীপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীরা বাণিজ্য বন্ধ রেখেছে। তাই ভারত থেকে কোনো ট্রাক আখাউড়া স্থলবন্দরে প্রবেশ করেনি।

আখাউড়া সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ভূঁইয়া জানান, আখাউড়া স্থলবন্দরের একমাত্র ওয়েট ব্রিজটি নষ্ট থাকায় আমদানি করা পণ্যের ওজন নিয়ে জটিলতা তৈরি হচ্ছিল। এতে গত সোমবার (১ নভেম্বর) দুপুর থেকে আমদানি বন্ধ রাখা হয়েছিল। বৃহস্পতিবার সকাল থেকে ওয়েট ব্রিজ সক্রিয় হলেও কালীপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীরা আমদানি রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রেখেছে। অপরদিকে শুক্রবার সাপ্তাহিক বন্ধ। আগামী শনিবার থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য ফের শুরু হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply