বিশ্বকাপকে ২০০ রান দেখালো ভারত

|

রিশাভ পান্তের ক্যামিওর একটি অংশ। ছবি: সংগৃহীত

দুর্দশাগ্রস্ত ভারতের ব্যাটিং তাণ্ডবে চলতি বিশ্বকাপ প্রথমবারের মতো দেখলো দুইশো রানের দলীয় সংগ্রহ। আফগানদের দেয়া ব্যাট করার আমন্ত্রণ পেয়ে পুরো বোলিং ইউনিটকে তুলোধুনো করে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রানের পর্বতসম সংগ্রহ গড়েছে বিরাট কোহলির দল।

বিশ্বকাপ থেকে বিদায় প্রায় নিশ্চিত। অনেকগুলো সমীকরণ মিলিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা নিজেরাও করছে না বলেই হয়তো রোহিত শর্মা ও লোকেশ রাহুলের চাপমুক্ত ব্যাটে দেখা মিলেছে ভারতের হারানো আত্মবিশ্বাস। তারপর রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়ায় দুটো ক্যামিও ইনিংসে মোহাম্মদ নবির সিদ্ধান্তকে আপাতত বড় রকমের এক ভুল বলেই সাব্যস্ত করেছে ভারত।

চলতি আসরে ইনিংসের মাঝপথে স্পিনের বিপক্ষে মোটেও স্বচ্ছন্দে খেলতে পারেনি ভারত। তবে আজ শরাফউদ্দিন আশরাফ ও মোহাম্মদ নবিকে রোহিত ও রাহুল মোকাবিলা করছে বেশ ভালোভাবেই। রশিদ খান মোটে করেছেন এক ওভার আর মুজিব উর রাহমান নেই দলে। নাভিন উল হকের বলে একটু বেশিই চড়াও হয়েছে দুই ওপেনার, যার মাঝে রোহিত শর্মার আগ্রাসন একটু বেশিই দেখা গেছে। পরে অবশ্য লোকেশ রাহুলও একই ছন্দে করে গেছেন ব্যাট। বেশির ভাগ বলই তারা খেলেছেন ব্যাটের মাঝ ব্লেডে। রোহিত শর্মার আউট হবার মাধ্যমে ভেঙেছে লোকেশ রাহুলের সাথে তার ১৪০ রানের উদ্বোধনী জুটি। করিম জানাতের বলে এক্সট্রা কাভারে মোহাম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে থামলো রোহিত শর্মার ৪৭ বলে ৭৪ রানের তাণ্ডব। তারপর গুলবাদিন নায়িবের বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হয়ে ফিরেছেন রাহুল। তার সংগ্রহ ৪৮ বলে ৬৯ রান।

কিন্তু ঝড় তখন থেমেছে কেবল সাময়িকভাবে। রিশাভ পান্ত ও হার্দিক পান্ডিয়ার ২১ বলের জুটিতে যে উঠেছে ৬৩ রান! ৪টি ৪ ও ২টি ছয়ের সাহায্যে হার্দিক করেছেন ১৩ বলে ৩৫ রান! অন্যদিকে রিশাভ পান্তের ১টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে করা ১৩ বলে ২৭ রানের আরেক ছোটখাটো টর্নেডোতে ভারতের রান গিয়ে ঠেকে ২১০ এ!


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply