আপনাদের কে ডেকেছে সংলাপে? বিএনপিকে ওবায়দুল কাদের

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আপনারা তো বড় গলায় বলে বেড়াচ্ছেন নির্বাচনে অংশগ্রহণ করবেন না, সংলাপে আসবেন না। তা, আপনাদের সংলাপে ডেকেছে কে? গতবার যখন প্রধানমন্ত্রী সংলাপে ডেকেছিলেন তখন কী জবাব দিয়েছিলেন? ওই সংলাপের পর আপনাদের ভূমিকা কেমন ছিল? এখন আর কেউ আপনাদের সংলাপে ডাকে না, নিজেরাই আগ বাড়িয়ে সংলাপে আসবেন না বলে বেড়াচ্ছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে এমনটাই বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩ নভেম্বর) জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছিলেন, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচনে অংশ নিবে না বিএনপি। এমনকি কোনো আলোচনায়ও বসবে না। একমাত্র নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি।

নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ীই সঠিক সময়েই হবে। এতে বিএনপি অংশ নিবে কি নিবে না সেটা তাদের ব্যাপার। নির্বাচন হবে এবং যথাসময়েই হবে। সময় ও স্রোত যেমন কারো জন্য অপেক্ষা করে না তেমনি নির্বাচনও কারো জন্য অপেক্ষা করবে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়েদুল কাদের বলেন, আপনাকে পরিষ্কারভাবে বলে দিতে চাই, হাঁকডাক করে লাভ নাই তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে। উচ্চ আদালতের আদেশেই জাদুঘরে গেছে তত্ত্বাবধায়ক সরকার। জাদুঘর থেকে আর ফিরে আসবে না। অন্য সকল গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, ঠিক সেভাবে বাংলাদেশেও নির্বাচন হবে।

উক্ত আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আবদুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মনি, আহমদ হোসেন, মৃণাল কান্তি দাস, মোফাজ্জল হোসেন চৌধুরী বীর বিক্রম প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply