সেঞ্চুরি বঞ্চিত গাপটিলের তাণ্ডবে বড় স্কোর কিউইদের

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০ ওভার শেষে ৫ উইকেট ১৭২ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সাফিয়ান শেরিফ, মার্ক ওয়াটদের বুদ্ধিদীপ্ত বোলিং সত্ত্বেও ১৭৩ রানের বিশাল রান তাড়া করতে হবে স্কটল্যান্ডকে।

গাপটিলের ইনিংসে ৮২ শতাংশ রানই এসেছে মিড উইকেট, স্কয়ার লেগ ও ডিপ স্কয়ার লেগ দিয়ে। এক পর্যায়ে ৩০ বলে ৩৯ রানে থাকা মার্টিন গাপটিল। পঞ্চাশ পেরোনোর আগে থেকেই গাপটিল মেতে ওঠেন অফ থেকে মিডল ও লেগ স্ট্যাম্প করিডোরের সব বলকেই হাওয়ায় ভাসিয়ে সীমানা ছাড়া করার নেশায়। গাপটিলের এই খুনে মেজাজের সামনে বেগতিক দশায় পড়ে যায় স্কটিশরা। বাঁহাতি অর্থোডক্স স্পিনার মার্ক ওয়াট ছাড়া সমীহ পাননি কেউই। প্রথম স্পেলে দারুণ বল করা সাফিয়ান শেরিফও সুবিধা করতে পারেননি। বোলিং আক্রমণে ফিরে এসে গাপটিলের কাছে ২ ছয়ে হজম করেছেন ১৭ রান।

গাপটিলের সেঞ্চুরিকে যখন মনে হচ্ছিল কেবল সময়ের ব্যাপার, তখনই ব্র্যাড হোয়েলের বলে লং অনে ক্যালাম ম্যাকলয়েডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই হার্ড হিটিং অলরাউন্ডার। অবশ্য তাপমাত্রা ও আর্দ্রতায় আউট হবার আগেই কিছুটা কাবু হয়ে গিয়েছিলেন গাপটিল। চলতি বিশ্বকাপে দিনের আলোয় এই প্রথম ম্যাচ খেলতে নেমেছে কিউইরা। তবে গাপটিলের দিনে অন্যান্যরা ভালো করতে না পারলেও কিউইদের সংগ্রহ নেহাতই কম হয় না। যেমন, ৬ চার ও ৭টি বিশাল ছয়ে ৫৬ বলে ৯৩ রানের ম্যামথ ইনিংস খেলে যাওয়ার পর বাকিদেরও খুব বেশি কিছু করার থাকে না। তবে ৩৩ রান করে গ্লেন ফিলিপস ভালোই সঙ্গ দিয়েছে তাকে; যে জুটিতে ৭৩ বলে এসেছে ১০৫ রান।

শেষদিকে দ্রুত কয়েকটি উইকেট হারালেও ৫ উইকেটে ১৭২ রানের ফাইটিং স্কোর গড়তে একদমই বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডকে। স্কটিশদের পক্ষে সাফিয়ান শেরিফ ও মার্ক ওয়াটের বলে রান করতে বেশ বেগ পেতে হয়েছে কিউই ব্যাটারদের। তবে গাপটিলের বিকেলে কেবল উল্লেখ করতে হয়, শেরিফ ও হোয়েল পেয়েছেন দুটি করে উইকেট, আর মার্ক ওয়াট ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নিয়েছেন ১টি উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply