পাকিস্তান সমর্থকের ওপর আবারও আক্রমণাত্মক ভারত, গ্রেফতার শিক্ষিকা

|

ছবি: সংগৃহীত।

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের পর থেকেই ভারতের বিভিন্ন অংশে চলছে গ্রেফতার-আটকের ঘটনা। ওই ম্যাচে পাকিস্তানকে সমর্থন করায় ভারতের বিভিন্ন স্থানে একাধিক মুসলিমসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই দেশদ্রহীতার অভিযোগ আনা হয়েছে। এবার একইভাবে গ্রেফতার করা হলো এক শিক্ষিকাকে, চাকরিচ্যুতও করা হয়েছে তাকে। খবর জি নিউজের।

রাজস্থানের উদয়পুরের নিরজা মোদী স্কুলের এই শিক্ষিকার নাম নাফিজা আটারি। গত ২৪ অক্টোবর পাকিস্তানের কাছে ভারত ১০ উইকেটে হারার পর নাফিসা তার হোয়াটসঅ্যাপ স্টেটাসে লিখেছিলেন, ‘আমরা জিতে গিয়েছি’। সাথে পাকিস্তানের ক্রিকেটারদের ছবিও শেয়ার দেন তিনি।

এই হোয়াটসঅ্যাপ স্টেটাস তার এক ছাত্রের বাবার নজরে আসে। তিনি বাকিদের তা পাঠিয়ে দেন। পোস্টটি ভাইরাল হতে সময় লাগেনি। পরে এই শিক্ষিকার নামে মামলা করেন কট্টোর হিন্দু সংগঠন বজরং দলের সদস্য রাজেন্দ্র পারমার। এরপর ভারতীয় দণ্ডবিধির ১৫৩ বি (জাতীয় সংহতি বিরোধী) ধারায় এই শিক্ষিকাকে অভিযুক্ত করে গ্রেফতার করা হয়।

যদিও বর্তমানে জামিনে বাইরে আছেন তিনি। বাড়িতে বসে লড়ছেন আইনি লড়াই। এরই মধ্যে বাধ্য হয়ে ক্ষমাও চেয়েছেন নাফিজা। তবে এতকিছুর মধ্যে তাকে হারাতে হয়েছে নিজের চাকরিও।

এর আগে অধিকাংশ গ্রেফতারের ঘটনা ঘটেছে ভারতের কট্টোর হিন্দুত্ববাদী নেতা যোগী আদিত্যনাথের বিজেপি শাসিত উত্তরপ্রদেশের বরেলী, আগরা এবং লখনউয়ে। কিন্তু কংগ্রেস শাসিত রাজস্থানে অশোক গহলৌতের পুলিশ যেভাবে নাফিসাকে গ্রেফতার করেছে, তা বেশ তাৎপর্যপূর্ণ। এর মাধ্যমে দেশটিতে মত প্রকাশের স্বাধীনতা নিয়ে আরও একবার জোর প্রশ্ন উঠলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply