টি-টোয়েন্টিতে শূন্য রানে আউট হওয়ায় দুুই নম্বরে সৌম্য

|

ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৮৪ রানে অলআউট হয় বাংলাদেশ। এই ম্যাচে ওয়ান ডাউনে নেমে প্রথম বলেই কোনো রান না করে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য সরকার। আর শূন্য রানে আউট হয়ে নিজের নাম লেখালেন এক লজ্জার রেকর্ডে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বেশিবার শূন্য রানে আউট হওয়ার তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন তিনি। মোট ১০বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। সবচেয়ে বেশি ১২বার শূন্য রানে আউট হয়ে শীর্ষস্থানে আছেন আয়ারল্যান্ডের সাবেক অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। সৌম্যর সমান ১০ টি ডাক মেরেছেন আরও তিনজন। যদিও তারা কেউই এখন আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না। তারা হচ্ছেন সাবেক শ্রীলঙ্কান ওপেনার তিলকরত্নে দিলশান, পাকিস্তানের উমর আকমল ও ইংলিশ লুক রাইট।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে মোট ৬৫ ম্যাচে খেলেছেন সৌম্য। যেখানে ১৮.৩১ এভারেজে তিনি রান করেছেন ১১৩১। যেখানে কোনো সেঞ্চুরি করতে না পারলেও করেছেন ৫টি অর্ধশতক।

২০১৫ সালে প্রথম বাংলাদেশ দলে ডাক পান সৌম্য সরকার। দলে ঢুকে দারুণ খেলতে থাকলেও আস্তে আস্তে ফর্ম হারান সৌম্য। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াডে থাকলেও একাদশে খেলছেন অনিয়মিত। সেখানেও পারছেন না আশানুরূপ পারফরমেন্স করতে।

ডাক মারার তালিকায় বাংলাদেশের মধ্যে সৌম্যর পরই আছেন মুশফিকুর রহিম। ৯৮ ইনিংস খেলে মোট ৮ বার ডাক মেরেছেন মুশফিক। এছাড়া মোস্তাফিজ, মাশরাফি, সাকিব ও তামিম মেরেছেন ৬ টি করে ডাক।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply