সবার সামনে এসে কথা বলা উচিত কোহলির: আজহারউদ্দিন

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ে টানা দুই ম্যাচ হারের পর তীব্র সমালোচনার মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট দল। সেমিফাইনালের দৌঁড় থেকে অনেকটাই ছিটকে গেছে ভিরাট বাহিনী। এছাড়া ব্যাটিং ও বোলিংয়ের ব্যর্থতায় ভক্ত থেকে শুরু করে নেটিজেনদের রোষের মুখেও পড়তে হচ্ছে ভিরাটের দলকে।

পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হারের পর সংবাদ সম্মেলনে এসে এ বিষয়ে কথা বলেছিলেন ভিরাট কোহলি। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হারের পর সংবাদ সম্মেলনে অনুপস্থিত ছিলেন ভারতীয় অধিনায়ক। তার বদলে সেখানে ছিলেন পেসার জাসপ্রীত বুমরাহ। যা নিয়ে শুরু হয় নানা ধরনের আলোচনা-সমালোচনা।

এবার এই বিষয়ে কথা বলেছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। তার মতে দেশে ফিরে সবার সামনে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবেলা করে ভক্তদের সব প্রশ্নের জবাব দেয়া উচিত ভিরাটের।

আজহার বলেন, খেলার মধ্যে হার লজ্জার নয়। তবে সবার সামনে এসে কথা বলা উচিত ভিরাটের। বুমরাহর কথা বলা আর অধিনায়ক বা কোচের কথা বলার মধ্যে পার্থক্য রয়েছে। দেশের হয়ে জেতার পর সবার সামনে আসতে পারলে হারের পর কেনো নয়।

এছাড়া আজহারউদ্দিন মনে করেন, দলের হারার পেছনে কখনোই একজন অধিনায়ক দায়ী থাকেন না। ব্যর্থতার দায় সমানভাবে নিতে হবে পুরো দল, ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফদের।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply