প্রোটিয়া ইটের বিপরীতে পাটকেল ছুড়ছে তাসকিন

|

ছবি: সংগৃহীত

মাত্র ৮৪ রানের পুঁজি নিয়ে লড়াই করতে নেমেছে বাংলাদেশ। ব্যাটসম্যানরা নিরাশ করলেও বোলাররা স্বল্প রানের পুঁজি নিয়েই লড়াই চালিয়ে যাচ্ছে। টাইগারদের বোলিং তোপে ৩৩ রানেই ৩ উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬ ওভার শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩৩ রান।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বনিম্ন রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার দুই পেসার রাবাদা ও নর্টিয়ের বোলিং তোপে এক একে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং দল। লিটনের ধীরগতির ২৪ রান ও শেষ দিকে মেহেদির ২৫ বলে ২৭ রানের সুবাদে টেনে টুনে ৮৪ রান সংগ্রহ করে টাইগাররা। এর আগে ২০১৬ সালের ২৬ মার্চ ভারতের কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫.৪ ওভারে ৭০ রানেই অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় প্রোটিয়ারা। ইনিংসের প্রথম ওভারেই তাসকিন তুলে নেন রিজা হেনড্রিক্সের উইকেট। আউটসাইড অফের বল রেজার ব্যাটকে ফাঁকি দিয়ে লাগে তার প্যাডে। আম্পায়ারও সাথে সাথে আঙ্গুল তুলে জানিয়ে দিলেন আউট।

তিন নম্বরে ব্যাট করতে আসেন রাসি ভ্যান ডার ডাসেন। উইকেটকিপার ব্যাটসম্যান ডি কক রাসিকে সাথে নিয়ে খেলছিলেন দেখেশুনেই। পাওয়ার-প্লের পঞ্চম ওভারে বল করতে আসেন মেহেদি। তার প্রথম বলে কোনো রান না হলেও দ্বিতীয় ও তৃতীয় বলে টানা দুই চার হাঁকান ডি কক। তবে কামব্যাক করেন মেহেদি। পঞ্চম বলে মেহেদির ঘূর্ণিতে বোল্ড হয়ে যায় ডি কক। পাওয়ার-প্লের শেষ ওভারে আবারও আঘাত হানেন তাসকিন। তাসকিনের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান মার্করাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply