পশ্চিমবঙ্গে ফের মুখ থুবড়ে পড়লো বিজেপি, হাতছাড়া দুই কেন্দ্রও

|

ছবি: সংগৃহীত।

ভারতের পশ্চিমবঙ্গের উপনির্বাচনে চারটি আসনের সবকটিই এখন তৃণমূলের দখলে। মঙ্গলবার (২ নভেম্বর) এই চার আসনের ফল ঘোষণা করা করা হয়। এর মধ্যে দুটি আসন আগে বিজেপির দখলে থাকলেও বিপুল ভোটের ব্যবধানে সবক’টিতে হেরেছে বিজেপি। এর মধ্যে তিন আসনে বিজেপির জমানত বাজেয়াপ্ত করা হয়েছে।

কোচবিহারের দিনহাটা, উত্তর ২৪ পরগনার খড়দহ, দক্ষিণ ২৪ পরগনার গোসাবা এবং নদিয়ার শান্তিপুর চার কেন্দ্রে গত শনিবার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত হয় উপনির্বাচন। এতে ব্যাপক ব্যাবধানে তৃণমূল প্রার্থীদের জয়ে আবারও এই রাজ্যে লজ্জার পরাজয় দেখলো বিজেপি।

এ দিন বেলা বাড়ার সাথে সাথে তৃণমূল ও বিজেপির ভোটের ব্যবধানও বাড়তে থাকে। এর মধ্যে খড়দহে ৯৩ হাজার ৮৩২, শান্তিপুরে ৬৪ হাজার ৬৭৫, দিনহাটায় ১ লাখ ৬৪ হাজার ৮৯ এবং গোসাবায় ১ লাখ ৪৩ হাজার ৫১ ব্যবধানে প্রতিটি আসনে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল। এর মধ্যে শান্তিপুর ও দিনহাটায় গতবারের বিজয়ী ছিল বিজেপি।

জয়ের খবরে তৃণমূলের দলীয় নেত্রী মমতা বন্দোপাধ্যায় অভিনন্দন জানিয়েছেন সমর্থক, বিজয়ী চার প্রার্থী ও রাজ্যবাসীকে। টুইটারে তিনি লেখেন, এই জয় জনগণের। অপপ্রচার ও ঘৃণার রাজনীতির পরিবর্তে বাংলা যে উন্নয়ন ও ঐক্যকেই বেছে নেবে সবসময় তারই প্রমাণ এটি। জনগণের আশীর্বাদে বাংলাকে আমরা আরও উচ্চতায় পৌঁছে দেবো, প্রতিশ্রুতি দিচ্ছি। বিজয়ী চার প্রার্থীকে আমার আন্তরিক অভিনন্দন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply