কাবুলের সামরিক হাসপাতালে হামলা, নিহত ১৫

|

ছবি: সংগৃহীত।

আফগানিস্তানের রাজধানী কাবুলের সামরিক হাসপাতালের সামনে পর পর দু’টি ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মোহাম্মদ দাউদ খান নামের এ হাসপাতালে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৩৪ জন। তালেবানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে মঙ্গলবার (২ নভেম্বর) খবর আল জাজিরা ও আল আরাবিয়ার।

মধ্য কাবুলের ওয়াজির আকবর খান এলাকার ৪০০ বেডের হাসপাতালটিতে হওয়া এই হামলার দায় এখনও কোনো পক্ষই স্বীকার করেনি। তবে জঙ্গি সংগঠন আইএসের বেশ কিছু সদস্য ঘটনার সময় হাসপাতালের মূল প্রবেশ পথে ঢুকে কর্মরত নিরাপত্তারক্ষীদের সাথে সংঘর্ষে লিপ্ত হয় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

এ নিয়ে আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র ক্বারি সাঈদ খসস্তে টুইট বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। একই সাথে ওই স্থানে অতিরিক্ত নিরাপত্তাকর্মী নিযুক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

গত আগস্টে তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেয়ার পর থেকে দেশটির বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটছে। এর আগে একাধিক মসজিদ ও জনবহুল এলাকায় আইএসের হামলার ঘটনায় হতাহত হয়েছেন বহু মানুষ। ২০১৭ সালেও এই হাসপাতালে হামলা চালায় আইএস, ওই সময় ৩০ জন নিহত হন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply