সন্দেহভাজন ২৫ ব্যাংক ডাকাতকে গুলি করে হত্যা

|

ছবি: সংগৃহীত।

ব্রাজিলে পুলিশের অভিযানে ২৫ জন সন্দেহভাজন ব্যাংক ডাকাত নিহত হয়েছে। রোববার (৩১ অক্টোবর) ব্রাজিলের মিনাইস গেরাইসের ভারগিনহা শহরে ব্যাংক ডাকাতি রোধে পুলিশের অভিযানে এ ঘটনা ঘটে।

দ্য গার্ডিয়ানের একটি প্রতিবেদনে বলা হয়েছে, রিও ডি জেনেরিও থেকে প্রায় ২৪৫ মাইল উত্তর-পশ্চিমে অবস্থিত শহর ভার্গিনহাতে দুটি ফার্মহাউসে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৩১ অক্টোবর) ভোরে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় তাদেরকে গুলি করে হত্যা করা হয় বলে দাবি করেছে পুলিশ।

পুলিশ জানায়, তাদের কাছে তথ্য ছিল বিভিন্ন ব্যাংকের স্থানীয় শাখা ও এটিএম বুথে সমন্বিতভাবে ডাকাতি করা হবে। ওই তথ্যের ভিত্তিতে পুলিশ খামার দুটিতে অভিযান চালায়। প্রথম খামারে সন্দেহভাজন ১৮ জনকে ও দ্বিতীয় খামারে সাতজনকে হত্যা করা হয়।

ঘটনাস্থল থেকে সন্দেহভাজন ডাকাতদের রাইফেল, গ্রেনেডসহ অনেক অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ডাকাতিতে ব্যবহারের জন্য তাদের চুরি করে আনা যানবাহন জব্দ করা হয়েছে। পুলিশ বলছে, ডাকাতদের পরিকল্পনা ছিলো ব্যাংক ও এটিএম বুথে ডাকাতি করে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে পালিয়ে যাবে। এ কারণেই তারা বিভিন্ন জায়গা থেকে যানবাহন চুরি করে এনেছিল।

উল্লেখ্য, গত বছর ব্রাজিলে পুলিশ ৬৪০০ জনকে হত্যা করেছে। যার বেশীরভাগই তরুণ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply