‘কোহলির অহম নিয়ে খেলেছে কিউইরা’

|

ছবি: সংগৃহীত

ভারতের সাবেক অফস্পিনার হরভজন সিং বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভিরাট কোহলির উইকেট পেতে তার অহম নিয়ে খেলেছে নিউজিল্যান্ড।

হরভজন বলেন, কিউইরা ভিরাটকে সিঙ্গেল বা ডাবল নিতে দেয়নি। সে বিগ শট খেলুক, তাতে কোনো অসুবিধা ছিল না নিউজিল্যান্ডের। যখনই ভিরাটের মতো বড় ব্যাটারকে সিঙ্গেল বা ডাবল নিতে দেয়া হয় না, তখনই আঘাত লাগে তাদের অহমে। আর সেক্ষেত্রে বড় শট খেলার চেষ্টা করবেই ব্যাটার, যেমনটা করেছে ভিরাট।

হরভজন আরও বলেন, সোধির বলকে ওভাবে স্লাইস করতে যাওয়াটা কিন্তু ভিরাটের স্বাভাবিক খেলা না। ভিরাট এমনটা খুবই কম করে। একই বলকে যদি কাভার দিয়ে খেলতো বা ক্রিজ থেকে বেরিয়ে এসে হালকাভাবে ঠেলে দিতো, সেটাই হয়তো ভালো শট সিলেকশন হতো।

কিউই বোলিং ও ফিল্ডিংয়ের রসায়ন এবং ভিরাট কোহলির ব্যাটিংয়ে তার প্রভাব নিয়ে হরভজন বলেন, সাধারণত, ভিরাটের সিঙ্গেল নেয়া থামানো যায় না। কিন্তু কিউইদের বিপক্ষে সে জায়গা ভিরাট পায়নি। এর কৃতিত্ব অবশ্যই কিউইরা পাবে। এর সাথে যোগ হবে ইশ সোধি এবং মিচেল স্যান্টনারের বোলিংও, কারণ তাদের সময়ই ভিরাট সিঙ্গেল পাচ্ছিল না। আর ভিরাটকে এমন শট খেলতে তারাই বাধ্য করেছে, যে শট সচরাচর ভিরাট খেলে না।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply