স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল চুরির ঘটনায় তদন্ত শুরু

|

প্রতীকী ছবি।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহাদৎ হোসাইনের দফতর থেকে ১৭টি নথি খোয়া যাওয়ার ঘটনায় সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করছে। সেখানে আলামত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ চলছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয় এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে। এরপর শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় সচিবালয় বন্ধ ছিল। তাই আজ থেকে শুরু হলো ওই ঘটনার তদন্তকাজ। তদন্ত শেষ হতে এক সপ্তাহ লাগতে পারে বলে জানানো হয়েছে।

শাহবাগ থানায় করা জিডিতে বলা হয়েছে, গত ২৭ অক্টোবর বুধবার অফিস করে নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটের মধ্যে নেই। যে নথিগুলো খোয়া গেছে সেগুলোর সিংহভাগই স্বাস্থ্য শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটা সম্পর্কিত।

জিডিতে ১৭টি নথির নম্বর ও বিষয় উল্লেখ করা হয়েছে। এর মধ্যে রয়েছে, শহীদ তাজউদ্দীন আহমেদ, রাজশাহী মেডিকেল কলেজসহ অন্যান্য মেডিকেল কলেজের কেনাকাটা সংক্রান্ত একাধিক নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ু মুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং কর্মসূচি, রিপোর্ট অধিদপ্তরের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয় সংক্রান্ত নথি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply