‘আরিয়ানের মামলা অযথা টেনে লম্বা করা হয়েছে’

|

ছবি: সংগৃহীত

আরিয়ান খানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই, অযথা মামলাকে টেনে লম্বা করার চেষ্টা করছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি)। শাহরুখ-তনয় বাড়ি ফেরার কয়েক ঘণ্টার মধ্যে এমনই মন্তব্য করন মাদক মামলায় তার আইনজীবী তথা ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। খবর আনন্দবাজার পত্রিকার।

বেশ কয়েক সপ্তাহ জেলে কাটানোর পর অবশেষে বাড়ি ফিরেছেন আরিয়ান। দায়রা আদালতে জামিন খারিজের পর আরিয়ান আবেদন করেন বম্বে হাইকোর্টে। সেখানে শাহরুখ-পুত্রের হয়ে আইনি লড়াই করেন প্রবীণ আইনজীবী মুকুল রোহতগি। তিনি প্রশ্ন তুললেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাজের ধরন নিয়েও।

একটি সাক্ষাৎকারে মুকুল বলেন, এই মামলায় বড় অঙ্কের মাদক গ্রহণ, পরিবহণ বা সঙ্গে রাখার প্রশ্ন নেই। আরিয়ানের কাছ থেকে কোনো প্রকার মাদক উদ্ধার হয়নি। কিন্তু তাও এনসিবি চেষ্টা করেছিল মামলাটিকে মাদকের বাণিজ্যিক ব্যবহার হিসেবে দেখাতে। আমার মনে হয়, এটা মামলাকে অযথা টেনে লম্বা করার সামিল।

মুকুল দাবি করেন, এ বিষয়ে আইনে স্পষ্ট বলা আছে, কেউ যদি সামান্য পরিমাণ মাদক গ্রহণ করেন, তা হলে তাকে আলাদাভাবে দেখতে হবে। আইন প্রয়োগকারী সংস্থাগুলো এই পার্থক্য করতে ব্যর্থ। তারা কেবল মাদকের বাণিজ্যিক ব্যবহার দেখতে ব্যস্ত।

উল্লেখ্য, ২ অক্টোবর একটি প্রমোদতরী থেকে আটক করা হয়েছিল আরিয়ান খানকে। ওই দিন সারারাত জিজ্ঞাসাবাদের পর ৩ অক্টোবর দুপুরে আরিয়ানকে গ্রেফতার দেখানো হয়। আর ৭ অক্টোবর তাকে জেল হেফাজতে পাঠানো হয়। অবশেষে ৩০ অক্টোবর সকালে জামিনে মুক্তি মেলে বলি কিংয়ের ছেলে আরিয়ানের।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply