চমেকে ছাত্রলীগের অনবরত সংঘর্ষ, সমঝোতার সব চেষ্টা ব্যর্থ

|

ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপের আধিপত্যের লড়াইয়ে অশান্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাস। গত দেড় বছরে দফায় দফায় সংঘাত সংঘর্ষে জড়িয়েছে গ্রুপ দুটি। আর এর জেরে বারবার কলেজ বন্ধ হওয়ায় শিক্ষাজীবন নিয়ে উদ্বিগ্ন সাধারণ শিক্ষার্থীরা।

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা এখানে নিত্যদিনের ঘটনা। পান থেকে চুন খসলেই সংঘাতে জড়ায় বিবদমান পক্ষ দুটি। গেলো আগস্টে এই ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হললেও পাল্টায়নি চিত্র। শনিবার (৩০ অক্টোবর) সংঘর্ষের পর কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। বারবার এমন সংঘাতে তছনছ সাধারণ শিক্ষার্থীদের শিক্ষাজীবন।

একসময় চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন অনুসারীদের একক আধিপত্য ছিল, বছর দেড়েক ধরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল অনুসারীদের অবস্থানও শক্ত। মূলত এরপর থেকেই আধিপত্যের লড়াইয়ে অশান্ত ক্যাম্পাস। মহানগর পুলিশ চট্টগ্রাম দক্ষিণ জোনের এডিসি আমিনুল ইসলাম জানালেন, এর আগে বারবার সংঘাত নিরসনে পুলিশের পক্ষ থেকে সমঝোতার চেষ্টা করা হলেও তা কোনো কাজে আসেনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার জানালেন, অ্যাকাডেমিক কার্যক্রম স্বাভাবিক রাখতে এখন আওয়ামী লীগের শীর্ষ নেতাদের শরণাপন্ন হতে হয়েছে তাদের।

পুলিশের হিসেবে, গেল দেড় বছরে এই গ্রুপ দুটি সংঘর্ষে জড়িয়েছে অন্তত ২০ বার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply