শামুকের গতিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিরুদ্ধে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই যে বিপদে পড়েছিল অস্ট্রেলিয়া, তা থেকে পরিত্রাণ মেলেনি তাদের। ১৭ ওভার শেষে ৫ উইকেটে তাদের ৯১ রানই বলে দেয়, সময়ের সাথে সাথে কেবল ঘনীভূতই হচ্ছে তাদের সঙ্কট।

দুবাইয়ের যে উইকেটে খেলা হচ্ছে সেটি একদমই নতুন এবং তাতে রাখা হয়েছে ঘাস। তারই সুবিধা নিয়ে দারুণ সিম পজিশনে বল করে যাচ্ছেন ইংলিশ বোলাররা, বিশেষ করে ক্রিস ওকস। বোলিংয়ে এসে দ্বিতীয় বলেই ফিরিয়েছেন ডেভিড ওয়ার্নারকে। তারপর মুখোমুখি হওয়া প্রথম বলেই কাঁপিয়ে দিয়েছিলেন তিনে নামা স্টিভেন স্মিথকে। অবশেষে সেই ওকসই এক হাতে আটকে দিলেন স্মিথকে। ক্রিস জর্ডানের বলে পেছনে লাফিয়ে এক হাতের দুর্দান্ত ক্যাচে স্টিভেন স্মিথকে ফিরিয়ে দিয়ে শুরুতেই অজি ইনিংসের ভিত্তি নড়বড়ে বানিয়ে দিয়েছেন ক্রিস ওকস। তার পরের ওভারে বল করতে এসে মারকুটে ব্যাটার গ্লেন ম্যাক্সয়েলকে এলবিডব্লিউ করে অজিদের বিপদ আরও বাড়িয়েছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

তারপর মার্কাস স্টয়নিসকে দুর্দান্ত গুগলিতে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন আদিল রশিদ। ২১ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকা অস্ট্রেলিয়ার ইনিংস মেরামতের চেষ্টা চালান অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড। ৩৩ বলে ৩০ রানের এই জুটি ভাঙে লিয়াম লিভিংস্টোনের পার্ট টাইম স্পিনে। এখন অ্যাশটন অ্যাগারকে নিয়ে লড়াই চালাচ্ছেন অজি মধিনায়ক অ্যারন ফিঞ্চ। ফিঞ্চ ব্যাট করছেন ৪৬ বলে ৪২ রান করে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply